ডেঙ্গুর মহামারি থেকে বাঁচতে সকলের সচেতনতা জরুরি-ছাত্রশিবির

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুর ভয়াবহ প্রাদুর্ভাব রোধে সহায়তায় নেতাকর্মীদের নির্দেশ, তদারকির জন্য মনিটরিং সেল গঠন এবং সেই সাথে সকলকে সচেতনতার আহবান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বন্যাকবলিত এলাকায় ত্রাণ সহায়তা তদারকির জন্য মনিটরিং সেল গঠন

দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ এবং সেই সাথে সরকার ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন। আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের কার্যকরি পরিষদের দ্বিতীয় সাধারণ অধিবেশনে বন্যাকবলিত এলাকায় ত্রাণ সহায়তা তদারকির জন্য একটি মনিটরিং সেল গঠন করা হয়।

নারী ও শিশু ধর্ষণ, যৌন নির্যাতন এবং খুনের ঘটনাসমুহের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে রাজধানীসহ সারাদেশে শিবিরের মানববন্ধন

নারী ও শিশু ধর্ষণ, যৌন নির্যাতন এবং খুনের ঘটনাসমুহের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

যুগান্তরে 'অস্ত্র-বিস্ফোরক সংগ্রহ করছে জঙ্গি ও জামায়াত চক্র' শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা এবং ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

এক প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, সাংবাদিকতা নয় বরং বিদ্বেষ ও প্রতিহিংসামূলক অবস্থান থেকেই পুরোনো নিউজ থেকে কপি করে এই বানোয়াট প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। বিভিন্ন স্থানে অস্ত্র উদ্ধারের ঘটনা উল্লেখ করে সেখানে কাল্পনিক সুত্রের বরাত দিয়ে চাতুরতার সাথে জামায়াত-শিবিরকে জড়ানো হয়েছে। যেগুলোর সাথে জামায়াত-শিবিরের কোন সম্পর্ক নেই।

জলবায়ু পরিবর্তনের ভয়ঙ্কর প্রভাব ও প্রাকৃতিক বিপর্যয় রোধে গাছ লাগানোর বিকল্প নেই-শিবির সভাপতি

আগামী ১৩জুলাই থেকে ১৯শে জুলাই ২০১৯ পর্যন্ত সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম এই কর্মসূচি ঘোষণা করেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইনের দাওরায়ে হাদিস (তাকমীল) ডিগ্রি লাভ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন দাওরায়ে হাদিস (তাকমীল)-এ ৬৯৬ নম্বর পেয়ে জায়্যিদ জিদ্দান বিভাগে উত্তীর্ণ হয়েছেন। 'আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ' এর অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষা-১৪৪০ হিজরী/১৪২৬ বঙ্গাব্দ/২০১৯ ঈসাব্দ-তে তিনি এ কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেন।

হার না মানা অদম্য মেধাবীরা জাতির অমূল্য সম্পদ -শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেন, শত বাধা অতিক্রম করে নিজেদের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে যারা ভালো ফল করেছে তারাই উৎকৃষ্ট মেধাবী। অসাধ্যকে সাধন করার উজ্জল নজির স্থাপন করেছে অদম্য মেধাবীরা। তারা অক্লান্ত পরিশ্রম করে দেশ সমাজ ও পরিবারের মুখ উজ্জ্বল করেছে। তারা অবহেলার পাত্র নয় বরং হার না মানা এই অদম্য মেধাবীরা দেশের অমূল্য সম্পদ।

জনগণের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা বেগবান করতে হবে -শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, বাংলাদেশের জনগণ অধিকারহীনতার চুড়ান্ত সীমায় অবস্থান করছে। শুধু বেঁচে থাকা নয় বরং স্বাভাবিক মৃত্যুর অধিকারটুকুও এখন জনগনের নেই। এ অবস্থায় অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা বেগবান করতে হবে।

মীর জাফরের প্রেতাত্মারাই জাতি-বিভেদকে প্রকট করে তুলেছে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেন, জাতির সাথে বিশ্বাস ঘাতকতার কলঙ্কিত অধ্যায় পলাশীর ঘটনার প্রায় তিন শতাব্দী পেরিয়ে গেলেও মীর জাফরদের প্রেতাত্মারা বিলীন হয়ে যায়নি। তারা আবার জাতির ঘাড়ে চেপে বসেছে এবং জাতির বিভেদকে প্রকট করে তুলেছে। তাই দেশ ও জাতিকে বাঁচাতে বিশ্বাসঘাতকদের রুখতে হবে।

শহীদ মুরসি এখন কোটি তরুণের অনুপ্রেরণা-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, শহীদ ড. মুহাম্মদ মুরসি মৃত্যু বরণ মানেই তিনি শেষ হয়ে যাননি। বরং তিনি এখন সারা বিশ্বের ইসলামী আন্দোলন এবং কোরআন প্রেমিক কোটি তরুণের অনুপ্রেরণা।