লাকসামে ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসী হামলা ও পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ কুমিল্লা লাকসামে শিবির-জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান, বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের পর উল্টো ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের নামে পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, ক্ষমতাসীন আওয়ামী ফ্যাসিবাদী সরকারের ভোটার বিহীন একতরফা প্রহসনের নির্বাচনের ষড়যন্ত্র বাস্তবায়নে আবারো মাঠে নেমেছে পুলিশ প্রশাসন। গত ৮ সেপ্টেম্বর লাকসামে আওয়ামী সন্ত্রাসীরা কোন কারণ ছাড়াই জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এসময় সন্ত্রাসীরা ১টি হাসপাতাল, ১টি স্কুল ভাংচুর করে এবং ১টি মাইক্রোবাস জ্বালিয়ে দেয়। এভাবে ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান, ৬টি বাড়ি, ২টি গাড়িসহ ৪ থেকে ৫ কোটি টাকার ক্ষতিসাধন করে। এ সময় তারা ৮ জন নেতা-কর্মীকে আহত করে। এ তান্ডবে ভাড়াটে সন্ত্রাসীদের নেতৃত্ব দেয় আওয়ামীলীগ, সেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা যা বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। কিন্তু পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার বা কোন ব্যবস্থা না নিয়ে উল্টো ১৫ সেপ্টেম্বর বুধবার সকালে তিন জন শিবির কর্মীকে এবং জামায়াতের তিন জন কর্মীকে গ্রেফতার করে এবং পরবর্তীতে ক্যাম্পাস থেকে দুই জন ছাত্রশিবির কর্মীকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মিথ্যা মামলা দায়ের করে। ছাত্রশিবির নেতৃবৃন্দ বলেন, পুলিশ তাদের পবিত্র দায়িত্ববোধের তোয়াক্কা না করে আওয়ামী সন্ত্রাসীদের আজ্ঞাবহ সেবাদাসের ভূমিকা পালন করছে। পুলিশ রাজনৈতিকভাবে উদ্দেশ্যে প্রণোদিত হয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য তাদেরকে মিথ্যা মামলায় জড়িয়েছে। পুলিশের এই দায়িত্বহীন কর্মকান্ড রাজনৈতিক প্রতিহিংসামূলক। জনগণের টাকায় পালিত হয়ে দলীয় সন্ত্রাসী ও সেবাদাসের ভূমিকা পালন করায় পুলিশের প্রতি জনগণের নূন্যতম কোন আস্থা নেই, যা লজ্জাজনভাবে বাংলাদেশে প্রতিষ্ঠিত সত্য। আমরা পুলিশের এই জঘন্য অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নেতৃবৃন্দ বলেন, আমরা অবিলম্বে এই সাজানো মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃত শিবির ও জামায়াতের কর্মীদের নি:শর্ত মুক্তি ও চিহ্নিত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করছি। একইসাথে এমন ঘৃন্য কর্মকান্ড থেকে বিরত থাকতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি।

কুমিল্লা লাকসামে শিবির-জামায়াত সমর্থিত লোকজনের ব্যবসা ও শিক্ষা প্রতিষ্ঠান, বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের পর উল্টো ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের নামে পুলিশের মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

শহীদ আব্দুল হামিদের মায়ের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

ছাত্রশিবিরের ২য় শহীদ আব্দুল হামিদের সম্মানিতা মাতা মোছাম্মাৎ হামিদা বেগমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সোমবার, ১৩ সেপ্টেম্বর ২০২১

সাথী মেধা যাচাই পরীক্ষা'২১ এ জাতীয় পর্যায়ে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান সম্পন্ন।

মেধার চর্চা ও নৈতিকতা বিকাশের মাধ্যমে আদর্শিক জাতি গঠন করতে ছাত্রশিবিরকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে- আ জ ম ওবায়েদুল্লাহ

সোমবার, ০৬ সেপ্টেম্বর ২০২১

জামায়াত নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে নেতৃবৃন্দের মুক্তির দাবি জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা রফিকুল ইসলাম খান, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি হামিদুর রহমান আজাদ, সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাতসহ ১০ জনকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তাদের মুক্তি দেয়ার আহ্বান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

সোমবার, ০৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের প্রথম কেন্দ্রীয় সভাপতি শহীদ মীর কাশেম আলী স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সমাজ প্রতিষ্ঠা ও ইসলামী আন্দোলনকে ধ্বংসের হীন উদ্দেশ্যে সরকার মীর কাশেম আলীকে হত্যা করেছে-আ জ ম ওবায়েদুল্লাহ

শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১

শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে টিকা প্রদান ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে ছাত্রশিবিরের বিবৃতি

অনতিবিলম্বে শিক্ষার্থীদের শিক্ষাজীবন রক্ষার্থে সেপ্টেম্বরের শুরুতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে-ছাত্রশিবির নেতৃবৃন্দ

রবিবার, ২৯ আগস্ট ২০২১

ছাত্রশিবির ঝিনাইদহ শহর শাখা সেক্রেটারির মায়ের ইন্তেকালে শোক প্রকাশ

ছাত্রশিবির ঝিনাইদহ শহর শাখা সেক্রেটারি আসাদুজ্জামানের সম্মানিতা মা পরিছন্নেসা’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রবিবার, ২৯ আগস্ট ২০২১

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক গুম হওয়া ৪ শিবির নেতার সন্ধানের দাবীতে ছাত্রশিবিরের বিবৃতি।

আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেপ্তারের পর গুম হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই মেধাবী ছাত্র শিবির নেতা ওয়ালীউল্লাহ ও আল মুকাদ্দাস, রাজধানীর আদাবর এলাকা থেকে হাফেজ জাকির হোসেন ও যশোর বেনাপোল থেকে রেজওয়ান হুসাইনের সন্ধানের দাবীতে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রবিবার, ২৯ আগস্ট ২০২১

উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর সম্মানিত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী রাহিমাহুল্লাহর ইন্তেকালে গভীর শোক।

দেশের শীর্ষ ইসলামী চিন্তাবিদ, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার প্রধান মুহাদ্দিস, লক্ষ লক্ষ আলেমের উস্তাদ, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর সম্মানিত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী রাহিমাহুল্লাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১

স্বাধীনতার স্বপ্ন পূরণে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার বিকল্প নেই - মাওলানা রফিকুল ইসলাম খাঁন

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারি সেক্রেটারি ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম খাঁন বলেছেন, পাকিস্তানী শাসক গোষ্ঠীর জুলুম-নির্যাতন ও নিপীড়ন উৎখাত করতে দেশের শ্রেষ্ঠ সন্তানরা নিজেদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে বাংলাদেশের স্বাধীনতার সূর্য ছিনিয়ে এনেছিলো। পৃথিবীর বুকে একটি সুখী, সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার নিয়ে লাল সবুজের পতাকা অঙ্কন করেছিলো। কিন্তু দুঃখের বিষয়; মহান মুক্তিযুদ্ধের বীর সেনানীদের সেই লালিত স্বপ্ন আজ অসৎ নেতৃত্বের কারণে ধূলিসাৎ হতে যাচ্ছে। এমতাবস্থায় সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ও স্বাধীনতার স্বপ্ন পূরণে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার বিকল্প নেই।

বুধবার, ১৮ আগস্ট ২০২১