মঙ্গলবার, ০৯ আগস্ট ২০১৬

বাংলানিউজে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজে ‘রাজশাহীতে পিস্তলসহ শিবির ক্যাডার আটক’ শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, এই ভারসাম্যহীন সাজানো প্রতিবেদনে আবারও প্রমাণ হয়েছে সাংবাদিকতার আড়ালে ছাত্রশিবিরের ভাবমূর্তি ক্ষুন্ন করার মিশনে নেমেছে বাংলানিউজের মত কিছু গণমাধ্যম। প্রতিবেদনে গ্রেপ্তারকৃত ব্যাক্তিকে শিবির বলে উল্লেখ করা হয়েছে। যা সম্পূর্ণ বানোয়াট। গ্রেপ্তারকৃত ব্যাক্তি কিভাবে শিবিরের সাথে সংশ্লিষ্ট তার সামান্যতম তথ্য প্রমাণ না দিয়ে একজন ৩৫ বছর বয়সি লোককে শিবিরের তকমা লাগিয়ে অপপ্রচার কোন সাংবাদিকতার মধ্যে পড়েনা। বরং এটি প্রতিহিংসা পরায়ন সাংবাদিকতার নিকৃষ্ট উদাহরণ। সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে ও রাজনৈতিক ভাবে ছাত্রশিবির কে হেয় প্রতিপন্ন করতেই এই মিথ্যাচার করা হয়েছে। মূলত হায়দার আলী ওরেফে আমিনুলকে গত ৭ তারিখ গোদাগাড়ী তার বোনের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। কিন্তু র‌্যাব পরবর্তীতে তাকে মেহেরচন্ডি এলাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে বলে জানায়। যা সম্পূর্ণ সাজানো নাটক।
নেতৃবৃন্দ বলেন, সারাদেশে বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর চলমান গণগ্রেপ্তার ও অস্ত্র নাটকের অংশ হিসেবেই হায়দার আলীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কিন্তু গণমাধ্যম থেকে মানুষ সত্য প্রকাশ আশা করে কোন প্রতিহিংসামূলক বানোয়াট রটনা নয়। আমরা আশা করি ভবিষ্যতে কোন নিউজ প্রচারের ক্ষেত্রে যাচাই বাছাইয়ের মাধ্যমে সঠিক সংবাদ প্রকাশে দায়িত্বশীলতার পরিচয় দিবে বাংলানিউজ।

সংশ্লিষ্ট