মঙ্গলবার, ০২ এপ্রিল ২০২৪

সাংবাদিকদের সম্মানে ছাত্রশিবিরের ইফতার মাহফিল

ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী ছাত্র সংগঠনকে কাজ করতে দিচ্ছেনা ছাত্রলীগ -ছাত্রশিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের উদ্যোগে বিট সাংবাদিকদের সন্মানে এক ইফতার মাহফিল রাজধানীর একটি মিলনায়তনে আজ অনুষ্ঠিত হয়েছে।
ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা. সাদেক আব্দুল্লাহর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক, ছাত্রশিবিরের সাবেক অফিস সম্পাদক আতাউর রহমান সরকার, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের সহকারী প্রচার-মিডিয়া সম্পাদক, ছাত্রশিবিরের সাবেক মিডিয়া সম্পাদক আশরাফুল আলম ইমন, ঢাকা মহানগর পূর্ব সভাপতি অহিদুল ইসলাম আকিক প্রমুখ।

সভাপতির বক্তব্যে মঞ্জুরুল ইসলাম বলেন, "এদেশ ১৮ কোটি মানুষের দেশ। সকল ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের কাজ করার অধিকার রয়েছে। অথচ ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতাবলম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছেনা ছাত্রলীগ। ছাত্রলীগের টেন্ডারবাজি, হল দখল, চাঁদাবাজিসহ তাদের নানান ক্যাম্পাস ভায়োলেন্সের কারণে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিপন্ন। আবরারের মতো মেধাবী শত ছাত্রকে হত্যা করেছে এ সংগঠনটি। ছাত্র সমাজ তাদের দেশ, সমাজ ও শিক্ষা বিরোধী কোনো অপতৎপরতা মেনে নেয়নি, সামনেও নিবেনা ইনশাআল্লাহ।

তিনি বলেন, শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের মূল্যবোধ, চিন্তা বিরোধী জগাখিচুরি শিক্ষা চালুর অপচেষ্টা এদেশের সচেতন ছাত্রসমাজ মেনে নেবেনা। অবিলম্বে দক্ষ, দেশপ্রেমিক, নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরির জন্য আলেম-উলামা, দেশ প্রেমিক মানুষের নেতৃত্বে শিক্ষা কমিশনকে ঢেলে সাজাতে হবে।

তিনি আরও বলেন, সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে ছাত্রশিবির বিকল্প শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। তিনি ছাত্র সমাজের নানাবিধ সমস্যা সমাধান, যেকোনো দূর্যোগে শিবিরের দায়িত্বশীল ভূমিকা উল্লেখ করে সাংবাদিকদের সমাজ ও দেশের সকল মানুষের জন্য কল্যাণমূলক কাজ অব্যাহত রাখতে সহযোগিতা কামনা করেন।"

পরিশেষে আল্লাহর নিকট প্রার্থনা করে ইফতারের গ্রহণ করার মধ্য দিয়ে প্রোগ্রাম সম্পন্ন হয়।

এই সংক্রান্ত নিউজ পড়ুন

যায়যায়দিন

সমকাল

মানবজমিন

দ্যা ডেইলি ক্যাম্পস

ঢাকা টাইমস

ঢাকা পোস্ট

নয়া শতাব্দী

সংশ্লিষ্ট