শনিবার, ০৬ আগস্ট ২০১৬

যশোরে শিবির কর্মীকে গ্রেপ্তার করে অস্বীকার ও আদালতে হাজির না করার উদ্বেগ প্রকাশ এবং তার সন্ধান দাবী করে শিবিরের বিবৃতি প্রদান

যশোরে শিবির কর্মী রেজুয়ানকে গ্রেপ্তারের পর অস্বীকার ও তাকে আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং অনতিবিলম্বে তার সন্ধান দাবী করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, গতকাল দুপুর ১২টায় বেনাপোল পোর্ট সংলগ্ন দূর্গাপুর বাজার থেকে কোন কারণ ছাড়াই গ্রেপ্তার করা হয় শিবির কর্মী রেজুয়ানকে। খবর পেয়ে তার পরিবারের সদস্যরা থানায় যোগাযোগ করলে পুলিশ তাকে গ্রেপ্তারের কথা অস্বীকার করে। অথচ তাকে প্রকাশ্যে দিবালোকে দোকান কর্মচারী, মালিকসহ অসংখ্য মানুষের সামনে থেকে গ্রেপ্তার করা হয়। আইন আদালতের তোয়াক্কা না করে পুলিশ তাকে নিয়ম অনুযায়ী আদালতে হাজির করেনি। একজন মেধাবী ছাত্রকে প্রকাশ্য দিবালোকে গ্রেপ্তার করে অস্বীকার করা পুলিশের কোন দায়িত্বের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। গ্রেপ্তারের পর অস্বীকার ও আদালতে না তোলার পেছনে কোন ষড়যন্ত্র আছে বলে আমরা মনে করি। সম্প্রতি যশোরে এমন ভাবে দুই ছাত্রকে গ্রেপ্তারের পর অস্বীকার করে পরে রাতের আঁধারে পায়ে গুলি করেছে পুলিশ। পুলিশের ধারাবাহিক অমানবিক আচরণে তার পরিবারের সাথে সাথে আমরাও গভীর ভাবে উদ্বিগ্ন।

নেতৃবৃন্দ বলেন, কোন অভিযোগ ছাড়াই একজন নিরপরাধ ছাত্রকে গ্রেপ্তারের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে আমরা হুঁশিয়ার করে বলতে চাই, পুলিশের পোষাকে এই বেআইনি কর্মকান্ড বন্ধ করুন। তাকে নিয়ে কোন প্রকার নাটক ছাত্রশিবির মেনে নিবে না। অবিলম্বে আমরা গ্রেপ্তারকৃত শিবির কর্মী রেজুয়ানের অবস্থান নিশ্চিত ও তাকে আদালতে হাজিরের মাধ্যমে আইনি প্রক্রিয়া অনুস্বরণ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

সংশ্লিষ্ট