সোমবার, ২১ ডিসেম্বর ২০১৫

অবিচার অপশাসনে দেশে দূর্বিসহ পরিস্থিতি বিরাজ করছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, সব কিছুতে ব্যর্থ হলেও বাকশালী সরকার জনগণের উপর জুলুম নিপীড়ন চালিয়ে যাচ্ছে সফলতার সাথে। আওয়ামীলীগ কখনোই সুশাসনের পথ ধরে হাঁটেনি, তারা বরাবরই সরকারে এসে অপশাসন চালিয়ে গেছে। তাদের অবিচার অপশাসনের ফলেই বর্তমানে দেশে দূর্বিসহ পরিস্থিতি বিরাজ করছে।

তিনি আজ ছাত্রশিবিরের বার্ষিক সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় বৈঠকে সকল সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, দেশের সকল শ্রেণী পেশার মানুষ আজ নির্যাতিত নিপীড়িত। জনগণ চরম অনিশ্চয়তা ও শঙ্কার মধ্যে জীবন যাপন করছে। সীমাহীন দূর্নীতি ও নতজানু নীতির মাধ্যমে দেশের সম্ভাবনাময় অর্থনীতিকে ধ্বংস করা হচ্ছে। দেশের আয়ের অন্যতম উৎস গার্মেন্টস শিল্প আজ ধ্বংসের পথে। আইন আদালতকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করে প্রতিপক্ষকে দমনের হাতিয়ারে পরিণত করা হয়েছে। দেশে স্থাপন হচ্ছে একের পর এক অবিচারের নিকৃষ্ট নজির। অন্য দিকে দলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে ছাত্রজনতার জীবনকে দূর্বিসহ করে তোলা হয়েছে। ছাত্রলীগ সন্ত্রাসীরা ক্যাম্পাস গুলোকে বার বার রক্তাক্ত করছে। এমনকি তারা নিজ দলের নেতাকর্মীদেরও খুন করছে। আর পুলিশ প্রশাসন সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে দায়িত্বকে ভুলে গিয়ে নিরাপরাধ ছাত্রজনতার বুকে গুলি চালাচ্ছে। সবকিছু মিলিয়ে এক বিভীষিকাময় পরিস্থিতির মধ্যে দিয়ে মানুষ জীবন যাপন করছে। আর অবৈধভাবে সরকারে টিকে থাকতে আওয়ামীলীগ তাদের অভ্যাস মত অপরাজনীতির পথ ধরেই হাঁটছে।

তিনি বলেন, সরকার তাদের দলীয় সন্ত্রাসীদের মদদ দিলেও নির্বিচারে জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে ছাত্রশিবির নেতাকর্মীদের উপর। তাদের নৃশংসতায় ছাত্রশিবিরের অনেক নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। গুলিবিদ্ধ, আহত, গ্রেপ্তার নির্যাতনের শিকার হয়েছে হাজারো নেতাকর্মী। কিন্তু আমাদের পথ চলা থেমে যায়নি। ছাত্রশিবির সর্বোচ্চ ধৈর্য্য, সাহস, বুদ্ধিমত্তা ও আল্লাহর উপর ভরসা করে সকল প্রতিকূলতা মোকাবেলা করে দেশ ও জনগণের কল্যাণে কাজ অব্যাহত রেখেছে। গঠনমূলক কর্মসূচির মাধ্যমে এই সংগঠন ছাত্রসমাজের আরো কাছাকাছি পৌছে গেছে। শিবিরের প্রতিটি কাজেই বাতিল শক্তি বাধা দিয়েছে, কিন্তু ছাত্রজনতা এই সংগঠনের সাথে আছে বলেই আমাদের প্রতিটি কর্মসূচি সফল হয়েছে। যত নির্যাতন, বাধা আসুক না কেন, সামনের দিনেও ছাত্রশিবিরের কাজের ধারাবাহিকতা বজায় থাকবে ইনশাআল্লাহ।