সোমবার, ১৪ ডিসেম্বর ২০১৫

স্কাইপি, ইমু ও টুইটার বন্ধ করে সরকার দেশে ডিজিটাল বাকশাল কায়েম করেছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ইসলামী আন্দোলনকে বাতিল শক্তি প্রতিপক্ষ করে নিয়েছে। তাই জামায়াত-ছাত্রশিবিরের বিরুদ্ধে আওয়ামীলীগ, নাস্তিক, বাম, রাম ও দেশ-বিদেশে সকল ষড়যন্ত্রের উদ্দেশ্য হচ্ছে বাংলার জমিনে ইসলামের প্রতিষ্ঠাকে প্রতিহত করা। কিন্তু তাদের এ ষড়যন্ত্র সফল হতে দেয়া যাবেনা। সম্প্রতি দেশে স্কাইপি,ইমু ও টুইটার বন্ধের নির্দেশ দিয়ে সরকার দেশে ডিজিটাল বাকশাল কায়েম করেছে।

তিনি আজ কুমিল্লার একটি মিলনায়তনে ছাত্রশিবির চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলের দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত, শিক্ষা সম্পাদক মোবারক হোসেন, প্ল্যানিং এন্ড ডেভলপমেন্ট সম্পাদক শাহিন আহমেদ খান, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি এম শামিম উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, ইসলামী আন্দোলনকে বিনাশ করতে প্রকাশ্যে, গোপনে সব রকম ষড়যন্ত্রই তারা করে যাচ্ছে। অপকর্ম বাস্তবায়ন করতে ঘৃণিত ও প্রত্যাখ্যাত শক্তিগুলো এখন এক কাতারে দাঁড়িয়েছে। ষড়যন্ত্র বিস্তৃত করতে নিত্য নতুন কৌশল, নাটক ও ঘটনার জন্ম দিচ্ছে। কিন্তু তাদের এ ষড়যন্ত্র কিছুতেই সফল হতে দেয়া যাবেনা। কারণ দেশ ও ইসলাম বিরোধী এসব ষড়যন্ত্র সফল হওয়া মানে বাংলার স্বাধীনতা সার্বভৌমত্ব ও ইসলামকে হুমকির মধ্যে ফেলে দেয়া। ইসলাম প্রিয় ছাত্রজনতা তা মেনে নেয়নি এবং মেনে নিতে পারেনা। বাতিল শক্তির সর্বগ্রাসী ষড়যন্ত্র থেকে নিজেরা যেমন সতর্ক থাকতে হবে তেমনি দেশবাসীকে সতর্ক করতে হবে।

তিনি বলেন, প্রতিদিনই দেশের মানুষ নতুন প্রজন্ম সরকারের নিত্য নতুন কপটতা ও প্রতারণা দেখছে। মুখে ডিজিটাল বাংলাদেশের কথা বললেও কাজে তার বিপরীত দেখছে দেশবাসী। নিজেদের অপকর্ম আড়াল করতে তারা দেশের ইলেক্ট্রনিক ও প্রিন্ট্রিং মিডিয়াগুলোকে নিয়ন্ত্রনে নেওয়ার পর এখন একরে পর এক সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোকেও নিয়ন্ত্রন করার চেষ্টা করছে। কয়েক দিন আগে ফেসবুক বন্ধ করে দিয়েছিল। সম্প্রতি বন্ধ করে দিয়েছে স্কাইপি, ইমু, টুইটারের মত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। যা ছাত্রজনতা বিশেষ করে নতুন প্রজন্মকে বিক্ষুব্ধ করে তুলেছে। এসব অপকর্ম ডিজিটাল বাকশালেরই প্রতিফলন। যে সরকার সামাজিক যোগাযোগ মাধ্যমকে এত ভয় করে সেই সরকারের নৈতিক ভিত্তি কতটা দূর্বল তা সহজেই অনুমেয়।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ইসলামী আন্দোলনের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জুলুম নির্যাতন নতুন কিছু নয় বরং ঐতিহাসিক বাস্তবতা। ইসলামে সৈনিকরা সকল ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে বলেই ইসলাম টিকে আছে। সুতরাং আজও তার ব্যতিক্রম হবেনা। বাতিলের ষড়যন্ত্র মোকাবেলা করতে এক দিকে যেমন প্রতিরোধ আন্দোলন চালিয়ে যেতে হবে তেমনি নিজেদের সর্বক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। সমাজের সকল স্তরের ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌছানো, দেশ ও ইসলাম বিরোধী ষড়যন্ত্র সম্পর্কে সচেতন করা ও বাংলার প্রতিটি জনপদে সংগঠনের ভিত্তি মজবুতের মাধ্যমে বাতিল শক্তির ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিতে হবে।

সংশ্লিষ্ট