রবিবার, ১৩ ডিসেম্বর ২০১৫

রাষ্ট্রীয় সন্ত্রাস মোকাবেলা করেই ছাত্রশিবির এগিয়ে যাবে, ইনশাআল্লাহ্‌

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ছাত্রশিবিরের গঠনমূলক পথ চলাকে বাতিল শক্তি রাষ্ট্রীয় সন্ত্রাস দিয়ে দমিয়ে দিতে চাইছে। কিন্তু এগিয়ে যেতে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ। সকল প্রকার রাষ্ট্রীয় সন্ত্রাস মোকাবেলা করেই ছাত্রশিবির সামনে এগিয়ে যাবে। তিনি আজ ছাত্রশিবির গাজীপুর মহানগরী আয়োজিত বার্ষিক সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরীর সেক্রেটারি আহমদ ইমতিয়াজের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন নগর জামায়াতের আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহ, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম ।


সেক্রেটারী জেনারেল বলেন, ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে রুখে দিতে এমন কোন অপচেষ্টা নেই যা সরকার করেনি। পুলিশ ও দলীয় সন্ত্রাসীদের দিয়ে নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে বহু নেতাকর্মীকে হত্যা ও আহত করেছে। গ্রেপ্তার করেছে হাজার হাজার নেতকর্মীকে। হাজারো নেতাকর্মীর শিক্ষা জীবনকে গভীর অনিশ্চয়তায় ফেলে দিয়েছে। অন্যদিকে এসব অপকর্ম ঢাকতে নীতি নৈতিকতাহীন কিছু গণমাধ্যমকে ব্যবহার করে ছাত্রশিবিরকে জড়িয়ে অপপ্রচার করে যাচ্ছে। এখনো সেই রাষ্ট্রীয় সন্ত্রাস অব্যাহত আছে। শুধু মাত্র আদর্শিক বিরোধীতার কারণে কোন ছাত্রসংঠনের উপর রাষ্ট্রীয় সন্ত্রাস করা হয় তা ইতিহাসে বিরল। কিন্তু ছাত্রশিবির নেতকর্মীরা এক আল্লাহ ছাড়া কাউকে পরোয়া করেনা। ধৈর্য্য, সাহস, বুদ্ধিমত্তা ও ত্যাগ কুরবানী দিয়ে ছাত্রশিবির যে কোন বাধাকে মোকাবেলা করে যাবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, ছাত্রশিবিরের অবস্থান এদেশের আপামর ছাত্রজনতার হৃদয়ে। সুতরাং সন্ত্রাস চালিয়ে আমাদেরকে দমানো যাবেনা। সরকার যতই জুলুম নির্যাতন সন্ত্রাস করুক না কেন ছাত্রশিবির তার লক্ষ্য থেকে একচুল পরিমান পিছু হটবেনা। আমাদের এগিয়ে চলা এক মূহুর্তের জন্য থেমে যাবেনা। বরং রাষ্ট্রীয় সন্ত্রাসকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে ছাত্রশিবির ছাত্রজনতাকে সাথে নিয়ে সর্বোচ্চ ধৈর্য্য ও সাহসিতা নিয়ে এগিয়ে যাবে ইনশাআল্লাহ। এজন্য প্রতিটি দায়িত্বশীলকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। যে কোন পরিস্থিতি বুদ্ধিমত্তার সাথে মোকাবেলা করতে হবে।

সংশ্লিষ্ট