সোমবার, ০৯ নভেম্বর ২০১৫

পুলিশের হাতে গ্রেপ্তারকৃত শিবির নেতার সন্ধান দাবী করে পরিবারের সংবাদ সম্মেলন

গত ০৭ নভেম্বর অন্যায়ভাবে রাজধানীর বাংলামোটর থেকে ছাত্রশিবিরের কেন্দ্রীয় নেতা আশরাফুল আলমকে গ্রেফতারের পর দুই দিন পেরিয়ে গেলেও তাকে আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ ও অনতিবিলম্বে তার সন্ধান দাবী করে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

আজ দুপুরে রাজধানীর এক রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে আশরাফুল আলমের সন্ধান দাবী করে তার মা বলেন, আমার ছেলে আশরাফুল আলমকে গত ৭ নভেম্বর রাজধানীর বাংলামোটর থেকে অন্যায়ভাবে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। কিন্তু গ্রেপ্তারের পর দুই দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত আইন অনুযায়ী তাকে আদালতে হাজির করা হয়নি। আমরা বারবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার কাছে শরনাপন্ন হয়েও তার সন্ধান পাচ্ছিনা।

আমি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আমার সন্তানের নিরাপত্তা দাবি করছি। তাকে আটক বা গ্রেফতারের কথা অস্বীকার করায় আমরা আমাদের সন্তানের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছি। আমার জানামতে আমার ছেলে কোন অপরাধের সাথে জড়িত নয়, এর পরেও প্রশাসনের নিকট যদি আমার ছেলের বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে তাহলে আমার আকুল আবেদন তাকে যেন আইন অনুযায়ী দ্রুত আদালতে উপস্থাপন করা হয়। আমার সন্তান যদি সত্যিই কোনো অপরাধ করে থাকে তাহলে তাকে আদালতে বিচারের সম্মুখীন করা হোক। দেশের অন্য সকল নাগরিকের মত আইনের আশ্রয় নেয়ার অধিকার আমাদেরও আছে। শুধু ছাত্রশিবিরের নেতা হবার অপরাধে যেন তাকে সরকারের অত্যাচারের মুখে পড়তে না হয়। আমরা জাতীয় মানবাধিকার সংস্থাসহ দেশি-বিদেশি বিভিন্ন মানবাধিকার সংগঠনের কাছে আমার সন্তানের আইনের আশ্রয় পাবার অধিকারের ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। আমার ছেলে আশরাফুলের জান মালের কোন ক্ষতি হলে তার দায়ভার সরকার ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেই নিতে হবে।

তিনি অবিলম্বে ছেলের সন্ধান ও আদালতে সোপর্দ করার দাবি জানিয়ে বলেন, দয়া করে আমাদের আদরের সন্তানকে আমার বুকে ফিরিয়ে দিন। একজন মায়ের আকুতি পদদলিত করবেন না। তিনি তার ছেলের সন্ধানের জন্য সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

সংশ্লিষ্ট