সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০১৫

সারাদেশে ছাত্রলীগের নৈরাজ্যের বিরুদ্ধে ছাত্রশিবিরের বিক্ষোভ

শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস, ছাত্র ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। 

ঢাকা মহানগরী পূর্ব
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াসিন আরাফাতের নেতৃত্বে মিছিলটি খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি এম শামিম, সেক্রেটারী সিয়াম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পশ্চিম

বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেনের নেতৃত্বে মিছিলটি রাজধানীর মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি সুলতান মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান বিশ্বাসের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি তারেক হোসেন, সেক্রেটারী জামিল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১১টায় কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক রাশেদুল হাসান রানার নেতৃত্বে মিছিলটি যাত্রাবাড়ী কোনাপাড়া থেকে শুরু হয়ে ফার্মের মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শাখা সভাপতি সাদেক বিল্লাহ, সেক্রেটারী রিয়াজ উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা কলেজ
কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে ছাত্রশিবিরের বিক্ষোভ সমাবেশ
সন্ত্রাসীদের বিচার না করলে সর্বাত্মক
প্রতিরোধের ডাক দিবে ছাত্রসমাজ-ছাত্রশিবির
শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস, ছাত্র ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পূর্ব ঘোষিত কর্মসূচি সফল করতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রাজধানীতে বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত বলেন, সরকার ছাত্রলীগ সন্ত্রাসীদের খুন, হামলা, লুটপাট, চাঁদাবাজী, অস্ত্রবাজী ও শিক্ষকদের লাঞ্চিত করার লাইসেন্স দিয়ে দিয়েছে। আর তাদের সেবাদাস পুলিশ এসব সন্ত্রাসীদের রক্ষকের ভূমিকা পালন করছে। ক্যাম্পাস গুলোতে ধারাবাহিক নৈরাজ্য চালিয়ে যাচ্ছে ছাত্রলীগ। অভ্যন্তরীন কোন্দলে একের পর এক বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়া, নিরাপরাধ ছাত্রদের নির্যাতন করে পুলিশের হাতে তুলে দেয়া, সন্ত্রাসীদের কথা মত নিরীহ ছাত্রদের গ্রেপ্তার ও বহিঃস্কারে ছাত্রদের জান-মাল এবং শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। এমনকি সম্মানিত শিক্ষকদের গায়ে পর্যন্ত হাত তুলছে তারা। সবই ঘটছে পুলিশ ও প্রশাসনের সামনে। অথচ তারা ছাত্রলীগের নারকীয় তান্ডবে নিরব থেকে অপকর্মে উৎসাহ যোগাচ্ছে। মূলত ছাত্রলীগ সন্ত্রাসী আর তাদের সেবাদাস পুলিশের ধারাবাহিক নৈরাজ্যের কারণে দেশের প্রতিটি ক্যাম্পাস এখন টর্চার সেলে পরিণত হয়েছে। ফলে লক্ষ লক্ষ শিক্ষার্থীর ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে।

তিনি হুশিয়ার করে বলেন, সরকার খুনী ছাত্রলীগের বিচার না করলে ছাত্রসমাজ হাত গুটিয়ে বসে থাকবে না। কেউ যদি ছাত্রসমাজের ধৈর্য্য ও শান্তিপূর্ণ অবস্থানকে দূর্বলতা মনে করে তাহলে তারা ভূল করবে। জুলুম নির্যাতনের পাল্টা জবাব কিভাবে দিতে হয় ছাত্রসমাজ তা ভাল করেই জানে। যদি এখনই ছাত্রলীগ সন্ত্রাসীদের বিচারের আওতায় না আনা হয়, তাহলে নিজেদের জান মাল রক্ষায় ছাত্রসমাজ প্রতিটি ক্যাম্পাসে সন্ত্রাসীদের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ আন্দোলন গড়ে তুলবে।


কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি মতিয়ার রহমানের নেতৃত্বে মিছিলটি ধানমন্ডি থেকে শুরু হয়ে মিরপুর রোডে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেক্রেটারী আব্দুস শহীদ, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সেক্রেটারী আব্দুল্লাহ আল ফয়সালসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগরী
সকাল ৭.৪৫ মিনিটে সাইনবোর্ড এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। মহানগরী সেক্রেটারী আহমেদ ইমতিয়াজের নেতৃত্বে মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবিরের কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা মহানগরী ছাত্রশিবির। সকাল ৯টার দিকে নগরীর মোঘলটুলি মোড় থেকে মিছিল শুরু করে সার্কেট হাউজ এর সমানে এসে সমাবেশের মাধ্যমে শেষ করে। বিক্ষোভ মিছিলে নেতৃত্বেদেন শাখা সভাপতি মু কামাল হোসাইন ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। সকাল ৮ টায় রাবি ক্যাম্পাসের কাজলা গেট থেকে এক বিক্ষোভ মিছিলটি শুরু বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মাধ্যমে শেষ হয়। এতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগরী উত্তর
নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। সকাল ১০টায়  সালাউদ্দিন মাহমুদের নেতৃত্বে মিছিলটি নগরীর গুলজার মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ। সকালে নগরীর সদরঘাট থানার কদমতলী এলাকায় মিছিল সমাবেশে অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন নগর দক্ষিণ সেক্রেটারী আবু জাফর।

নরসিংদী জেলা
ছাত্রশিবির নরসিংদী জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলা সভাপতি আসাদুজ্জামানের নেতৃত্বে মিছিলটি নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে ঢাকা বাসস্ট্যান্ড প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।



সংশ্লিষ্ট