শুক্রবার, ২১ আগস্ট ২০১৫

দৃঢ়তার সাথে রাজনৈতিক ও তথ্য সন্ত্রাস মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, দেশে যৌথ ভাবে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে রাজনৈতিক ও তথ্য সন্ত্রাস চলছে। এ অবস্থায় দৃঢ়তার সাথে রাজনৈতিক ও তথ্য সন্ত্রাস মোকাবেলা করতে হবে।

তিনি আজ ছাত্রশিবির মোমেনশাহী অঞ্চলের সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় তথ্য সম্পাদক আজিজুল ইসলাম ফারাজীর পরিচালনায় শিক্ষাশিবিরে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ।

শিবির সভাপতি বলেন, ইসলামের আলোর সামনে যাদের চোখ অন্ধ হয়ে যায় তারাই রাজনৈতিক ও তথ্য সন্ত্রাস চালাচ্ছে। অন্য কিছু নয় শুধু রাজনৈতিক কারণেই বিচারের নামে অবিচার ও অপশাসন চলছে। রাজনৈতিক সন্ত্রাসের কালো থাবার নিচে রাষ্ট্রীর কাঠামো গুলো বন্দি হয়ে গেছে। যে রাজনীতি হওয়ার কথা ছিল দেশ ও জাতির কল্যাণের জন্য আদর্শহীনরা সেই রাজনীতকে অবৈধ স্বার্থ হাসিলের মাধ্যম বানিয়েছে। ছাত্রসমাজের একটি অংশ আজ রাজনৈতিক সন্ত্রাসের হাতিয়ারে পরিণত হয়েছে। অন্য দিকে তাদের সহযোগির ভূমিকা পালন করছে তথ্য সন্ত্রাস। সত্য প্রচারের মহান দায়িত্বকে জলাঞ্জলি দিয়ে অপরাজনীতির লেজুর ভিত্তি করে যাচ্ছে একটি মহল। পরিকল্পিত ভাবে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে ধারাবাহিক তথ্য সন্ত্রাস চালাচ্ছে। অন্য দিকে তারাই সন্ত্রাসীদের ঢাল হিসেবে ব্যবহার হচ্ছে। এসব অপকর্মের উদ্দেশ্যে একই। আর তা হলো অবিচার করে ও বিভ্রান্তি ছড়িয়ে ইসলামের কল্যাণময় জীবন ব্যবস্থা থেকে আপামর ছাত্রজনতাকে বঞ্চিত করা।

তিনি আরও বলেন, এই সন্ত্রাসকে পাশকাটিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়। সন্ত্রাসের রাজনীতিকে আদর্শিক রাজনীতি দিয়ে মোকাবেলা করতে হবে। আসল সত্যকে ছাত্রজনতার সামনে তুলে ধরে তথ্য সন্ত্রাসের মোকাবেলা করতে হবে। প্রতিটি নেতাকর্মীকে প্রচার মাধ্যমে পরিণত হতে হবে। অপরাজনীতির ধারকদের মুখোশ উন্মোচন, তথ্য সন্ত্রাসের উপযুক্ত জবাব ও দাওয়াতের কাজে তথ্য প্রযু্িক্তকে সর্বোচ্চ কাজে লাগাতে হবে। আতœবিশ্বাস নিয়ে ইসলামকে ধারণ করে দৃঢ়তার সাথে এগিয়ে চললে মিথ্যা ও ষড়যন্ত্র পরাজিত হবেই।

সংশ্লিষ্ট