সোমবার, ১৭ আগস্ট ২০১৫

পরকালকে প্রাধান্য দিয়ে এগিয়ে চললে সর্বক্ষেত্রে সফলতা সম্ভব

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেত্রেটারি জেনারেল আতিকুর রহমান বলেন, আমরা দুনিয়া ও আখেরাত উভয় ক্ষেত্রেই সফলতা চাই। তাই পরকালকে প্রাধান্য দিয়ে এগিয়ে চললে সর্ব ক্ষেত্রেই সফলতা সম্ভব।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা অঞ্চল উত্তরের সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি সুলতাম মাহমুদ রিপনের পরিচালনায় শিক্ষা শিবিরের আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন।

সেক্রেটারী জেনারেল বলেন, আমরা সেই মহান জীবন ব্যবস্থার অনুসারী যা সঠিক ভাবে অনুস্বরণ করলে দুনিয়া ও আখিরাত উভয় ক্ষেত্রেই সফলতা আসে। কিন্তু দ্বীনের পথে চলতে গেলে দুই রকমের বাঁধাকে আমাদের অতিক্রম করতে হবে। একটি হচ্ছে শয়তানের ও আরেকটি বাতিল পন্থীদের। বাতিল আদর্শের অনুসারী আর শয়তানের কাজ একই। তা হলো একজন মুসলমানকে দুনিয়া ও আখেরাতের প্রকৃত সফলতা থেকে বঞ্চিত করা। কিন্তু যারা আল্লাহর প্রতি অবিচল আস্থা রাখে, দ্বীন কায়েমকে জীবনের পাথেয় করে নেয়, পরকালকে সর্বোচ্চ প্রাধান্য দেয়, তারা দুই বাঁধাকেই অতিক্রম করতে সক্ষম। ইতিহাসে স্বর্ণযুগের রচনা করেছে এমন ঈমানদার সফল মানুষেরাই। আমরা তাদেরই উত্তরসূরি।

তিনি আরো বলেন, আজকে যারা ছাত্রশিবিরের পথ চলায় নানা ভাবে বাঁধা সৃষ্টি করার চেষ্টা করছে তারা ইতিহাস থেকে শিক্ষা নেয়নি। জুলুম নির্যাতন অপপ্রচার চালিয়ে আমাদের এগিয়ে চলাকে দমিয়ে দেয়ার ক্ষমতা বাতিল শক্তি রাখেনা। আমরা সেই মহান আদর্শের অনুসারী যা বিশ্ব সভ্যতার ইতিহাসে সফলতার মহাকাব্য রচনা করে গেছে। কোন কথা মালায় নয় ছাত্রশিবির কুরআনের আলোকে সোনার মানুষ গড়তে কাজ করে যাবে। কেননা ছাত্রশিবির বিশ্বাস করে পরকালকে প্রাধান্য দিয়ে এগিয়ে গেলে সব ক্ষেত্রেই সফলতা সম্ভব।

সংশ্লিষ্ট