মঙ্গলবার, ০৪ আগস্ট ২০১৫

আদর্শিক আন্দোলনের কাছে অপকৌশলের রাজনীতির পরাজয় হবেই, ইনশাআল্লাহ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, আদর্শিক আন্দোলনের কাছে অপশক্তির অপকৌশলের রাজনীতির বরাবরই পরাজিত হয় তা ঐতিহাসিক বাস্তবতা। বাংলাদেশেও বাতিল আদর্শের অনুসারীরা ইসলামী আন্দোলনের কাছে আদর্শিক ভাবে পরাজিত হয়ে অপকৌশলের রাজনীতি করে যাচ্ছে। কিন্তু সময়ের ব্যবধানে আদর্শিক আন্দোলনের কাছে অপকৌশলের রাজনীতির পরাজয় হবেই ইনশাআল্লাহ।

তিনি আজ বেলা ২টায় নারায়নগঞ্জের এক মিলনায়তনে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখার ষান্মাসিক সদস্য বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ আব্দুল মমিনের পরিচালনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, কেন্দ্রীয় সমাজ সেবা সম্পাদক রাশেদুল হাসান রানা।

সেক্রেটারী জেনারেল বলেন, ফ্যাসীবাদী রাজনৈতিক শক্তিগুলো বাতিল আদর্শের উপর প্রতিষ্ঠিত। জন্মলগ্ন থেকেই তারা ফ্যাসিবাদী কায়দায় পথ চলায় বিশ্বাসী। অপকৌশলই তাদের পুঁজি। যা তাদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য, অপকর্ম ও অপশাসনের মাধ্যমে দেশবাসী দেখছে। কিন্তু চির কল্যাণময় আদর্শের অনুসারীরা দমে যায়নি। জীবন দিয়েছে তবুও আদর্শহীনদের কাছে মাথা নত করেন নি। যারা ইসলামী আন্দোলনকে নির্মূল করতে চেয়েছে ইতিমধ্যেই তারা অপদস্ত ও নৈতিক ভাবে পরাজিত হয়েছে। আর ইসলামী আদর্শের সংস্পর্শে মানুষ আসছে। বাতিল যতই অশুভ পরিকল্পনা করুক না কেন লাভ হবেনা। বরং আগামীর দিন সম্ভাবনার। সময়ের ব্যবধানে আদর্শিক আন্দোলনের কাছে চূড়ান্ত ভাবে পরাজয় বরণ করবে অপশক্তি।

তিনি সদস্যদের উদ্দেশ্যে বলেন, সংগঠন পরিচালনায় আমাদের প্রত্যেককে নিজের জায়গা থেকে আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি নিয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে আন্দোলনের এই জিম্মাদারী যুগে যুগে নবী রাসূলগন পালন করেছেন, আমরা সেই ধারাবাহিক আন্দোলনের অংশ হিসাবেই আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য কাজ করছি । সুতরাং সকল ভয় ভীতি জুলুম নির্যাতনকে উপেক্ষা করে ইসলামের পূর্ণ বিজয় না হওয়া পর্যন্ত আমাদের পথচলা সামনের দিকে এগিয়ে নিতেই হবে।

সংশ্লিষ্ট