রবিবার, ১২ জুলাই ২০১৫

সর্বোচ্চ ত্যাগের মানসিকতা নিয়ে ময়দানে থাকতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, দেশে বিদেশী ষড়যন্ত্র হতে দেশ ও ইসলাম রক্ষায় বজ্রকঠিন সিদ্ধান্ত নেয়া ছাড়া আর কোন পথ খোলা নেই। তাই সর্বোচ্চ ত্যাগের মানসিকতা নিয়ে ময়দানে থাকতে হবে।

তিনি আজ সিলেটের এক মিলনায়তনে ছাত্রশিবির সিলেট অঞ্চলের সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় অর্থ সম্পাদক রাকিব মাহমুদের সভাপতিত্বে শিক্ষা শিবিরে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট মহানগরী সভাপতি আব্দুর রাজ্জাক, শাবিপ্রবি সভাপতি সাইফুল ইসলাম সুজন, মৌলভীবাজার শহর সভাপতি ফখরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সভাপতি সাজ্জাদুর রহমান, হবিগঞ্জ জেলা সভাপতি ইকবাল আহমদ চৌ, মৌলভীবাজার জেলা সভাপতি দেলোয়ার হোসেইন জয়নুল।

সেক্রেটারী জেনারেল বলেন, দেশে ইসলামী আন্দোলন কঠিন সময় পার করছে। এই আন্দোলনের বীর সেনানীরা জালিমের কারাগারে বন্দী। ইসলামী আন্দোলনের প্রাণ পুরুষদের হত্যার ষড়যন্ত্র চলছে। পবিত্র রমজানেও অপশক্তির জুলম থেকে ইসলাম প্রিয় ছাত্রজনতা রেহাই পাচ্ছেনা। উল্টো ইসলাম বিদ্ধেষীদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে মদদ দিয়ে ইসলামের বিরুদ্ধে লেলিয়ে দেয়া হয়েছে। সকল শ্রেণী পেশার মানুষই কোন না কোন ভাবে রাষ্ট্রীয় নিড়িপনের শিকার। কিন্তু ছাত্রশিবির ইসলাম ও জনগণের উপর যে কোন আঘাত প্রতিহত করতে দৃঢ় প্রতিজ্ঞ। তাই যে কোন পরিস্থিতিতে সর্বোচ্চ ত্যাগের মানসিকতা নিয়ে ময়দানে থাকতে হবে।

তিনি আরও বলেন, যুগে যুগে ইসলামী আন্দোলনের উপর বাতিলের জুলুম-নির্যাতন এসেছে এবং বর্তমানেও তার ব্যতিক্রম নয়। সকল জুলুম-নির্যাতনকে উপেক্ষা করে ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে সর্বোচ্চ মনোনিবেশ করতে হবে। শহীদ আব্দুল কাদের মোল্লা, শহীদ কামারুজ্জামানসহ অসংখ্য শহীদের রক্তে এদেশে ইসলামী আন্দোলনের জমিন যে উর্বরতা লাভ করেছে। এই উর্বরতাকে কাজে লাগিয়ে সকল স্তরের মানুষের কাছে দাওয়াতের বীজ বোপণ করতে হবে। সর্বোচ্চ ত্যাগের নজরানা পেশ করতে পারলে বাতিল শক্তির পরাজয় নিশ্চিত হবেই ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট