শনিবার, ১১ জুলাই ২০১৫

সংগঠনের প্রসারে সমাজ কল্যাণমূলক কাজের প্রতি গুরুত্ব দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, আদর্শের কাছে পরাজিত হয়ে ফ্যাসিবাদীরা নানা রকম ফন্দি করে ছাত্রশিবিরকে সমাজ থেকে বিচ্ছিন্ন করতে চায়। আমরা এর জবাব দিব সমাজে সংগঠনের প্রসারের মাধ্যমে। তাই সংগঠনের প্রসারে সমাজ কল্যাণমূলক কাজের প্রতি গুরুত্ব দিতে হবে। তিনি আজ সিলেটের এক মিলনায়তনে ছাত্রশিবির শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ষান্মাসিক দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সাইফুল ইসলাম সুজনের সভাপতিত্বে ও সেক্রেটারী হাসান তারিকের পরিচালনায় সমাবেশে দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, ফ্যাসিবাদী অপশক্তির লক্ষ্য হচ্ছে নানা রকম ষড়যন্ত্র ও তান্ডবের মাধ্যমে ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে রুখে দেয়া। আর আমাদের লক্ষ্য হচ্ছে যে কোন মূল্যে সংগঠনের প্রসার ঘটানো। অপশক্তি ছাত্রশিবিরকে কোন দিনই আদর্শ দিয়ে মোকাবেলা করার সাহস করেনি। বরং গুম, খুন, হামলা, মামলা ও অপপ্রচার চালিয়ে ছাত্রশিবিরের প্রসারকে রুখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু ছাত্রশিবির সন্ত্রাস, সাইনবোর্ড বা পোষ্টার নির্ভর জনবিচ্ছিন্ন সংগঠন নয়। আমাদের পথ চলা সমাজের সকল স্তরের মানুষকে সাথে নিয়ে। তাই ফ্যাসিবাদী শক্তির প্রতিটি আঘাত ছাত্রশিবিরের প্রতি সমাজের মানুষের সহমর্মিতা ও ভালবাসা বৃদ্ধি করেছে। অপপ্রচারকারীরা ধিকৃত হয়েছে।

তিনি আরও বলেন, অপশক্তি ফ্যাসিবাদী কায়দায় তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আর আমরা এগিয়ে যাব সাহস, শান্তি ও ধৈর্য ও কল্যাণময় পথে। দেশ ও ইসলামকে রক্ষায় সংগঠনের প্রসারের কোন বিকল্প নেই। আর সংগঠনের প্রসারে দাওয়াতী কাজে সমাজকল্যাণমূলক কাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সুতরাং ছাত্রশিবিরের নেতাকর্মীদের যার যার অবস্থান থেকে সাধ্য অনুযায়ী সমাজের কল্যাণে কাজ করতে হবে। অন্যদেরও উদ্ভুদ্ধ করতে হবে। দেশের বিভিন্ন দূর্যোগ কালে সহায়তার হাত বাড়িয়ে দিতে হবে। যে কোন সমস্যা সমাধানে এগিয়ে যেতে হবে। মনে রাখতে হবে, সমাজের মানুষের প্রিয়ভাজন হতে পারলে বাতিলের কোন ষড়যন্ত্রই সফল হবে না বরং বুমেরাং হবে।

সংশ্লিষ্ট