বুধবার, ০৮ জুলাই ২০১৫

দৃঢ় নৈতিকতা ও ওহীর জ্ঞান অর্জনের মাধ্যমে জাতি গঠনে ভূমিকা রাখতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, নানা রকম গোলক ধাঁধায় পড়ে ছাত্রজনতার বিশাল একটি অংশ আজ বিভ্রান্তিতে আছে। অনৈতিকতার জোয়ার বইছে। ফলে জাতি দিন দিন পিছিয়ে পড়ছে। তাই দৃঢ় নৈতিকতা ও ওহীর জ্ঞান অর্জনের মাধ্যমে জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। তিনি আজ কক্সবাজারের এক মিলনায়তনে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখার উদ্যোগে সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, নৈতিকতার সাথে কল্যাণের পথে চলা ও নিজেদের প্রকৃত যোগ্য করে গড়ে তোলাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সঠিক পথে এগিয়ে যাওয়ার পথে পদে পদে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। বাতিল পথের কর্ণধারেরা আগামী প্রজন্মের নৈতিকতা ধ্বংস করতে তাদের সর্বোচ্চ যোগ্যতাকে কাজে লাগাচ্ছে। বিশেষ করে তথ্য প্রযুক্তিকে তারা নৈতিকতা ধ্বংসের হাতিয়ারে পরিণত করার চেষ্টা করছে। মাদক, অশ্নীলতা, বেহায়াপনা ছড়িয়ে দিয়ে ধর্মবিমূখ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দু:খজনক ভাবে রাষ্ট্রীয় শক্তি কর্তৃক কল্যাণের পথে চলায় সরাসরি প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে আর নৈতিকতা ধ্বংসের পথকে প্রশস্ত করা হচ্ছে। নিজেদের স্বার্থ হাসিলের জন্য ছাত্রসমাজকে ধ্বংসের পথে পরিচালিত করতে সব আদর্শহীনরা ঐক্যবদ্ধ ভাবে অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, দৃঢ় নৈতিকতা সম্পন্ন নাগরীক ছাড়া সমৃদ্ধি জাতি গঠন সম্ভব নয়। আর ওহীর জ্ঞান ছাড়া নৈতিকতা সম্পন্ন মানুষ গড়া অসম্ভব। তাই ওহীর জ্ঞানকে ধারণ করে ছাত্রশিবির বাতিলের অশুভ ¯্রুতে বিপরীতে চলার চ্যালেঞ্জ গ্রহণ করেছে। সকল ধ্বংস পথের হাতছানি থেকে ছাত্রসমাজকে রক্ষায় আমরা জাতির কাছে ওয়াদাবদ্ধ। নৈতিকতা সম্পন্ন নেতৃত্বের মাধ্যমে ছাত্রসমাজকে কাঙ্খিত নাগরীক হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। আর এ জন্য নিজেদের দুনিয়া ও আখেরাতের সর্বোচ্চ যোগ্যতা সম্পন্ন করে গড়ে তোলতে হবে। একাডেমিক পরাশুনার পাশাপাশি ওহীর জ্ঞানের চর্চা করতে হবে। একই সাথে নিজেদের মাঝে ওহীর বিধান প্রতিষ্ঠার মাধ্যমে উত্তম চরিত্রের বিকাশ ঘটাতে হবে। ধ্বংস ও মিথ্যার উপর কল্যাণ এবং সত্য প্রতিষ্ঠা করা ছাত্রশিবিরের উদ্দেশ্য। জাতিও এমনটিই আশা করে।

সংশ্লিষ্ট