মঙ্গলবার, ০৭ জুলাই ২০১৫

জনস্বার্থ এবং ইসলাম বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেছেন, আদর্শহীন বাতিল শক্তির অপশাসনে দেশ স্থবির হয়ে পড়েছে। তাই জনস্বার্থ ও ইসলাম বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে নেতাকর্মীদের সোচ্চার থাকতে হবে।তিনি আজ ছাত্রশিবির রংপুর অঞ্চলের সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শিক্ষাশিবিরে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক রাশেদুল হাসান রানা, স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমান।

শিবির সভাপতি বলেন, জনসমর্থনহীন শাসকগোষ্ঠী নিজেদের অবৈধ স্বার্থ হাসিলের জন্য জনস্বার্থকে জলাঞ্জলি দিয়েছে। যাদেরকেই তারা অবৈধ পথের বাধা মনে করেছে তাদের উপরই বিভিন্ন ভাবে চালানো হচ্ছে জুলুম নির্যাতন। জনগণের টাকায় লালিত আইনশৃঙ্খলা বাহিনী ও আইন আদালতকে ব্যবহার করা হচ্ছে জনগণের বিরুদ্ধেই। এসব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে দলীয় প্রতিহিংসা বাস্তবায়নের কাজে ব্যবহার করা হচ্ছে। পদে পদে জনস্বার্থ নস্যাৎ করা হচ্ছে। অন্যদিকে ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকান্ড চলছে সমান তালে। এমনকি পবিত্র রমজান মাসেও ইসলাম বিরোধী অপশক্তির অপকর্ম থেমে নেই। কুরআন নাযিলের এই মাসে কুরআন প্রেমিক নেতৃবৃন্দ ও নেতাকর্মীদের বিনা অপরাধে কারাপ্রকোষ্টে রেখে হত্যার ষড়যন্ত্র করছে। অন্যদিকে আত্মস্বীকৃত ইসলাম বিরোধী ধিকৃতদের রাষ্ট্রীয় মদদ দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, জনগণ ও ইসলামের বিরুদ্ধে বাতিল শক্তি এক হয়ে কাজ করে যাচ্ছে। এই অবস্থায় দেশ ও ইসলাম প্রিয় ছাত্রজনতা নীরব থাকতে পারেনা। ধৈর্য, বুদ্ধিমত্তা এবং সাহসীকতার সাথে প্রতিটি জনস্বার্থ ও ইসলাম বিরোধী কর্মকান্ডের সমুচিত জবাব দিতে হবে। যার যার অবস্থান থেকে বাতিলের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। পরিবার থেকে শুরু করে প্রতিটি শ্রেণী পেশার মানুষকে দেশ ও ইসলাম বিরোধী ষড়যন্ত্র সম্পর্কে সোচ্চার করতে হবে। আদর্শহীনদের এই বার্তা দিতে হবে যে, অবৈধ স্বার্থ হাসিল, জনস্বার্থ নস্যাৎ ও ইসলাম নির্মূলের ষড়যন্ত্রের জন্য বাংলার জমিনকে ছেড়ে দেয়া হবে না।

সংশ্লিষ্ট