মঙ্গলবার, ১৬ জুন ২০১৫

জনগণকে শৃঙ্খল মুক্ত করার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, লাখো ছাত্রজনতা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে দেশকে স্বাধীন করেছে। কিন্তু আজ সেই জনগণ কুচক্রি মহলের শিকলে বাধা পড়ে আছে। এই অবস্থার উত্তরণে দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম আয়োজিত সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সুলতান মাহমুদ রিপনের সভাপতিত্বে ও সেক্রেটারী সাইদুর রহমানের পরিচালনায় শিক্ষাশিবিরে আরও উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. রেজাউল করিম, ঢাকা মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারী মঞ্জুরুল ইসলাম ভূইয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, রাজনৈতিক ও অর্থনৈতিক নিপিড়ন থেকে মুক্তির জন্য ছাত্রজনতা রক্ত সাগর পাড়ি দিয়ে স্বাধীনতা এনেছিল। কিন্তু দ্বীর্ঘ সময় পেরিয়ে গেলেও সেই স্বপ্ন পূরণ হয়নি। কুচক্রি মহল বার বার ষড়যন্ত্রের মাধ্যমে জনগণকে শৃঙ্খলীত করেছে। স্বাধীন দেশের মু্িক্তকামী জনগণ আজ শুধু আদর্শীক ও রাজনৈতিক কারণে রাষ্ট্রীয় হত্যা, গুম, নির্যাতন জেল জুলুম ও বিচারের নামে অবিচারের শিকার। সিমাহীন দূর্নীতির মাধ্যমে অর্থনৈতিক ভাবে পঙ্গু করে দেয়া হয়েছে জাতিকে। রাজনৈতিক নিপিড়ণ ও অর্থনৈতিক শোষনে পিষ্ট হয়ে জনগণ আজ দিশেহারা। জনগণের নূন্যতম অধিকার টুকুও কেঁড়ে নেয়া হয়েছে। দেশ বিদেশি ষন্ত্রযন্ত্রের মাধ্যমে জাতিকে শৃঙ্খলীত করে ফেলা হয়েছে। জনগণকে জিম্মি করে ফায়দা হাসিল করে যাচ্ছে অপশক্তি। এ অবস্থার উত্তরণের জন্য প্রয়োজন দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়া।

তিনি বলেন, জাতির প্রত্যাশা পূরণ না হওয়ার প্রধান কারণ দেশে সৎ ও যোগ্য নেতৃত্ব কায়েম না হওয়া। জাতি আজ আদর্শহীনদের স্বার্থের যাতাকলে পিষ্ট। এ অবস্থার পরিবর্তন করতে হলে আদর্শহীনতার উপর আদর্শকে প্রতিষ্ঠা করতে হবে। এজন্য ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে। নিজেদের সর্বোচ্চ যোগ্যতা সম্পন্ন করে গড়ে তোলতে হবে। ছাত্রজনতাকে কল্যাণের পথের দিশা দিতে হবে। জনগণকে সাথে নিয়ে ঘুরে দাঁড়াতে হবে। বিজয় আমাদের হবেই। কারণ আমরা সেই জাতি যে জাতি ইতিহাসে শৃঙ্খলমুক্ত হওয়া ও শৃঙ্খলমুক্ত করার হাজারো উদাহরণ সৃষ্টি করেছে।

সংশ্লিষ্ট