বুধবার, ১০ জুন ২০১৫

বাতিলের মোকাবেলায় নিজেদের সময়োপযোগি করে গড়ে তুলতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, সময়ের পরিবর্তনের সাথে সাথে বাতিল শক্তির ইসলাম বিরোধী ষড়যন্ত্রের ধরণেরও পরিবর্তন হয়েছে। তাই বাতিলের মোকাবেলায় ছাত্রশিবিরের নেতাকর্মীদের সময়পযোগি হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আজ কুমিল্লা মহানগরীর এক মিলনায়তনে ছাত্রশিবির কুমিল্লা অঞ্চলের সদস্য প্রার্থী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অঞ্চল পরিচালক নুরুল হকের পরিচালনায় শিক্ষাশিবিরে আরো আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মোবারক হোসাঈন, কার্যকরী পরিষদ সদস্য ও কুমিল্লা মহানগরী সভাপতি শাহ আলম।
শিবির সভাপতি বলেন, বাতিল আদর্শের অনুসারীদের প্রধান কাজই হল নানা ফন্দি ফিকির চালিয়ে ইসলামকে ধ্বংস করা। এই ষড়যন্ত্র আগেও ছিল এখনো আছে। শুধু সময়ের পরিবর্তনের সাথে সাথে ষড়যন্ত্রের ধরণ পাল্টিয়েছে। বিশেষ করে বর্তমানে নানা রকম মিডিয়াকে অপব্যবহার করে ইসলাম বিরোধী অপপ্রচার ও বিদ্ধেষ ছড়ানোর চেষ্টা চলছে। সত্যকে মিথ্যা দিয়ে ঢেকে দেয়ার পায়তারা আশঙ্কাজনক ভাবে বেড়ে গেছে। আর তাদের পাশে রয়েছে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে ইসলাম বিদ্ধেষী সরকারের মদদ। বাতিলেরা ইসলামের সৈনিকদের পশ্চৎপদ বলে উপহাস করতে চায়। অথচ সকল জ্ঞান বিজ্ঞানের উৎস হলো আল কুরআন। এই কুরআনই পৃথিবিকে স্বর্ণযোগ উপহার দিয়েছিল। আর আমরা সেই কুরআনেরই কর্মী। সুতরাং বাতিলের এই অপতৎপরতাকে বিনা চ্যালেঞ্জে ছেড়ে দিতে পারি না। এই অপতৎপরতা ও উপহাসের উপযুক্ত জবাব দিতে হবে।

তিনি আরও বলেন, বাতিল তার অপকর্ম করে যাচ্ছে। কিন্তু আমাদের বসে থাকার সুযোগ নেই। ইসলাম সর্বযোগের শ্রেষ্ঠ উপযোগি ধর্ম। সুতরাং ইসলামী আন্দোলনের কর্মীরা পশ্চাৎপদ হয়ে থাকতে পারেনা। ইসলামী অনুশাসনের মধ্যে থেকেই আধুনিক কলা কৌশল ব্যবহার যে কোন অপপ্রচার ও ষড়যন্ত্রের মোকাবেলা করা সম্ভব। সুতরাং ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে সমসাময়িক সকল বিষয়ে প্রত্যক্ষ জ্ঞান রাখতে হবে। বুদ্ধিমত্তার সাথে বাতিলের প্রতিটি অপপ্রচার ও ষড়যন্ত্রের জবাব দিতে হবে। আর এ জন্য প্রতিটি নেতাকর্মী নিজেদেরকে সময়পযোগি হিসেবে গড়ে তোলতে হবে।

সংশ্লিষ্ট