বৃহস্পতিবার, ০৪ জুন ২০১৫

অনৈতিকতার ছোবল থেকে বাঁচতে মহানবী সা. এর আদর্শ সর্বত্র ছড়িয়ে দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. রেজাউল করিম বলেন, বিভিন্ন মত ও পথের ফাঁদে পড়ে ছাত্রজনতার বিশাল অংশ আজ বিভ্রান্তি ও অনৈতিকতায় নিমজ্জিত। এই অবস্থার উত্তরণে মহানবী সা. এর আদর্শ সর্বত্র ছড়িয়ে দিতে হবে।
তিনি আজ দুপুরে নোয়াখালীর এক মিলনায়তনে ছাত্রশিবির নোয়াখালী অঞ্চলের সদস্যপ্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মতিউর রহমানের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্য রাখেন সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান।
তিনি বলেন, জাহিলিয়াত যুগের অনৈতিকতার প্রায় সকল অপকর্ম বর্তমানে হচ্ছে। লজ্জার বিষয় হলো ৯০ ভাগ মুসলমানের বাংলাদেশে অনৈতিকতার জোয়ার বইছে। রাষ্ট্রের শীর্ষ স্থান থেকে শুরু করে সর্বত্র অনৈতিকতার বিষ বাষ্প ছড়িয়ে পড়েছে। কোন শ্রেণী পেশার মানুষই এর কালো থাবা থেকে রেহাই পাচ্ছেনা। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল-কলেজে ছাত্রীদের একটি বড় অংশ তাদের সহপাঠিদের দ্বারাই নানা রকম হয়রানীর শিকার হচ্ছে। এমনকি অভিভাবকতুল্য শিক্ষকদের দ্বারাও ছাত্রীরা যৌন হয়রানীর শিকার হয়ে চলেছে। প্রতিদিনই জাতিকে অনৈতিকতার লজ্জাজনক খবর শুনতে হচ্ছে। রাষ্ট্রীয় ভাবে তা প্রতিরোধের জন্য কার্যকর কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। এর কারণ ক্ষমতাশীনরা নিজেরাই অনৈতিকতার চাদরে আবৃত এবং অপকর্মকারীদের বেশির ভাগই তাদের দলীয় লোক বলে প্রমাণ হয়েছে। সব কিছুর মূলে রয়েছে মহানবী সা. এর আদর্শ থেকে দূরে থাকা এবং ভ্রান্ত মতাদর্শ গ্রহণ করা। এই ভ্রান্ত মত ও পথ থেকে শুধু ছাত্রসমাজকে নয় পুরো জাতিকে বাঁচাতে হবে। এজন্য ছাত্রশিবির নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি আরো বলেন, নিঃসন্দেহে এই সমস্যা অনেক বড় কিন্তু তার সমাধান অসম্ভব নয়। ইতিহাস স্বাক্ষী মহানবী সা. এর আদর্শের কাছে সকল অপকর্ম হার মেনেছে। সুতরাং সেই আদর্শ বাস্তবায়নে প্রতিটি নেতাকর্মীকে নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে সেক্রেটারী জেনারেল বলেন, সদস্য প্রার্থীদের মেধা ও নৈতিকতার সমন্বয়ে জীবন গঠন এবং এক্ষেত্রে জনশক্তিদের তত্ত্বাবধান আরো বাড়াতে হবে।

সংশ্লিষ্ট