বুধবার, ০৩ জুন ২০১৫

সকল প্রতিকূলতা মাড়িয়ে ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, বাংলাদেশে ইসলাম ও ইসলামী আন্দোলন বিরোধী নানামুখী ষড়যন্ত্র চলছে। এ সময় ইসলামী আন্দোলনের প্রত্যেক কর্মীকে সজাগ থাকতে হবে। সকল প্রতিকূলতা মাড়িয়ে ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে হবে।


তিনি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারিয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই বৈঠক অনুষ্ঠিত হয়। সংগঠনের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমানের পরিচালনায় বৈঠকে কেন্দ্রীয় সেক্রেটারিয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


শিবির সভাপতি বলেন, আওয়ামীলীগ দল হিসেবে বরাবরই প্রতিহিংসাপরায়ন। আজ যখন তারা দেখছে ইসলামপ্রিয় বাংলাদেশের মানুষের কাছে তাদের কোন গ্রহণযোগ্যতা নেই, তখন তারা ইসলামের বিরুদ্ধেই পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে। ইসলামী আন্দোলনের নেতাকর্মী, আলেম-ওলামাদের ওপর নির্যাতন চালিয়েই যাচ্ছে। শুধু নির্যাতন করেই তারা ক্ষান্ত হচ্ছে না, বরং নানাভাবে অপপ্রচারও চালিয়ে যাচ্ছে। তাদের সকল নির্যাতন, অপপ্রচারের জবাব আমাদেরকে সচেতনভাবেই দিতে হবে। নিজেরা সজাগ থাকার পাশাপাশি অবৈধ সরকারের সকল অপকর্ম সম্পর্কে মানুষকে সজাগ করে তুলতে হবে।


তিনি বলেন, আওয়ামী সরকার দেশ ও দেশের জনগণের শত্রু হিসেবে নিজেদের প্রমানিত করেছে। যতদিন এ সরকার ক্ষমতায় আছে, ততদিন আন্দোলন চালিয়ে যেতে হবে। শত্রুর হাত থেকে দেশকে বাঁচাতে আন্দোলনের কোন বিকল্প নেই। আমাদের আন্দোলনের ধারাবাহিকতাই একদিন বাংলাদেশকে অপশাসন থেকে মুক্ত করে সঠিক পথে ফেরাবে ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, সরকার যা-ই বলুক বা করুক না কেন ছাত্রশিবির তার কাজ করে যাবে। ইসলামী আন্দোলনে হতাশা বলতে কিছু নেই, সর্বাবাস্থায় আল্লাহর উপর ভরসা রেখে পথ চলতে হবে। দেশের প্রয়োজনে, মানুষের কল্যানে শিবিরের কাজ অব্যাহত থাকবে। ছাত্রসমাজের অধিকার আদায়ে সংগ্রাম করে যাবে। সামনে যত বাধাই আসুক না কেন আমরা তা মোকাবেলা করার জন্য প্রস্তুত। সব বাধা মোকাবেলা করেই বাংলাদেশে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা করা হবে ইনশাআল্লাহ।
তিনি ছাত্রজনতাকে সাথে নিয়ে রাজপথে আন্দোলনের ধারাবাহিকতা বজায় রাখতে সেক্রেটারিয়েট সদস্যদের প্রতি আহ্বান জানান।

সংশ্লিষ্ট