সোমবার, ০১ জুন ২০১৫

সর্বোচ্চ ত্যাগের পরিচয় দিয়েই এই আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে


বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ইসলামী আন্দোলনকে গতিশীল রাখতে ত্যাগের কোন বিকল্প নেই। সর্বোচ্চ ত্যাগের পরিচয় দিয়েই এই আন্দোলনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি আজ ছাত্রশিবিরের সদস্যপ্রার্থী সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাতের পরিচালনায় সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন, প্রচার সম্পাদক মনির আহমেদ, কলেজ কার্যক্রম সম্পাদক মহিউদ্দিন আহমেদ।
শিবির সভাপতি বলেন, বর্তমান আওয়ামী সরকার তার দোসরদের নিয়ে ইসলামী আন্দোলন বিরোধী গভীর ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশে ইসলামী আন্দোলন বিরোধী ষড়যন্ত্র নতুন কিছু নয়। কিন্তু আন্দোলনের নেতাকর্মীরা সর্বোচ্চ ত্যাগের পরিচয় দিয়েই সকল ষড়যন্ত্রকে বানচাল করে দিয়েছে। এই ত্যাগের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। বাতিলের যে কোন চক্রান্ত আমাদেরকে সচেতনভাবে নিষ্টার সাথে কাজ করে রুখে দিতে হবে।
তিনি বলেন, বাংলাদেশে জামায়াত-শিবিরের শক্ত ভিত্তি রয়েছে। শত অপপ্রচার, নির্যাতনের পরও আজ জামায়াত-শিবির যেভাবে দাঁড়িয়ে আছে তা বাংলাদেশের মাটিতে দলের গণভিত্তিকেই প্রমানিত করে। সরকার যত চেষ্টাই করুক না কেন জামায়াত-শিবিরকে দমানো যাবে না। ইসলামী ছাত্রশিবির নেতাকর্মীরা নিবেদিতপ্রাণ হয়ে কাজ করছে। যত বাধা আসবে, আমাদের কাজের গতি ততই বাড়বে। আমাদের দৃঢ় বিশ্বাস, ছাত্রশিবিরের সাহসী নেতাকর্মীদের দ্বারই একদিন বাংলাদেশে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব হবে।
তিনি শিবির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, বৈরি পরিবেশে আপনারা যেভাবে দায়িত্ব পালন করে চলছেন তা সারাদেশের মানুষকে আশান্বিত করেছে। বাংলাদেশের জনগণ আপনাদের দিকেই তাকিয়ে আছে। জনগণের কথা ভেবে জ্ঞান বিজ্ঞানে নিজেদেরকে এগিয়ে, সঠিক আদর্শ মানুষের কাছে তুলে ধরা । জ্ঞানের আন্দোলনের ধারাবাহিকতায় একদিন সফলতা ধরা দেবেই ইনশাআল্লাহ ।
তিনি সমবেত সদস্যপ্রার্থীদের মাধ্যমে সারাদেশে এসএসসি পরীক্ষায় সাফল্য লাভকারী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। ছাত্রশিবির সবসময় মেধাবী শিক্ষার্থীদের পাশে থেকে তাদের মেধাবিকাশে সহায়তা করবে বলে জানান।

সংশ্লিষ্ট