বৃহস্পতিবার, ০৭ মে ২০১৫

কোন ষড়যন্ত্রই ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে পারবেনা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, বাতিল আদর্শের অনুসারীরা প্রতিকুলতা তৈরী করে ইসলামের অগ্রযাত্রার পথে সমস্যার পাহাড় সৃষ্টি করতে চাইছে। কিন্তু ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা লক্ষ্যপানে এগিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। কোন ষড়যন্ত্রই ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে পারবে না।
তিনি আজ ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী আয়োজিত বাছাইকৃত সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরীর সভাপতি খালেদ মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারী আব্দুল মোমিনের পরিচালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কলেজ সম্পাদক মো: মহিউদ্দীন আহমেদ, প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসাইন।
সেক্রেটারী জেনারেল বলেন, সত্য ন্যয়ের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করাই বাতিলের কাজ। বাংলার জমিনে যারা বাতিল আদর্শকে ধারণ করেছে তাদের ধ্বংসলীলা প্রতিদিনই জনগণ দেখছে। ভ্রান্ত পথের যাত্রী হয়ে সম্ভাবনাময় ছাত্রসমাজের একটি অংশ আজ সন্ত্রাসীতে পরিণত হয়েছে। এরা রাষ্ট্রীয় মদদে শিক্ষাঙ্গনে নৈরাজ্য চালিয়ে যাচ্ছে। ইসলামী আন্দোলন ও ইসলাম প্রিয় ছাত্রসমাজের অগ্রযাত্রার পথে পরিকল্পিত ভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। কিন্তু যারা ইসলামকে যারা নিজেদের জন্য ইহকাল ও পরকালের সফলতার সোপান বানিয়েছে তারা কোন বাধাকেই পরোয়া করেনা। ধৈর্য এবং সাহসীকতার সাথে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করার হিম্মত ছাত্রশিবিরের নেতাকর্মীরা রাখে।
তিনি আরও বলেন, ছাত্রশিবির তার পথ চলায় অটল অবিচল। কোন বাধা বা সমস্যা ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে ব্যহত করতে পারবে না। সকল বাধা ও সমস্যাকে ধৈর্য, বুদ্ধিমত্তা ও সাহসীকতার সাথে সম্ভাবনায় পরিণত করে এগিয়ে যেতে হবে। বাতিল তার অপকর্মের আঁধারেই হারিয়ে যাবে। সত্যের বিজয় হবেই। কোন অপশক্তির বাধা বা প্রতিবন্ধকতায় ছাত্রশিবিরের দুনিয়া ও আখিরাতের যোগ্যতা সম্পন্ন মানুষ গড়ার অগ্রযাত্রা থেমে যাবেনা।

সংশ্লিষ্ট