সোমবার, ০৪ মে ২০১৫

জুলুম নির্যাতন ছাত্রশিবিরের অগ্রযাত্রাকে আরও শানিত করেছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে ছাত্রশিবিরের উপর সীমাহীন জুলুম নির্যাতন ও হত্যাযজ্ঞ চালানো হয়েছে। কিন্তু বাতিল শক্তি তাতে সফল হয়নি। বরং জুলুম নির্যাতন ছাত্রশিবিরের পথ চলাকে আরও শানিত করেছে।


তিনি আজ ছাত্রশিবির রাজশাহী পূর্ব, পশ্চিম ও বগুড়া অঞ্চলের শাখা দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসেন, স্পোর্টস সম্পাদক সাইদুর রহমান সাইদ, মানবাধিকার সম্পাদক শাহ মো: মাহফুজুল হক।


তিনি বলেন, ইতিহাসের বর্বর নিপিড়ণের শিকার হয়ে চলেছে ছাত্রশিবির। বাতিলের নারকীয় তান্ডবে ছাত্রশিবিরের অনেক নেতাকর্মীকে জীবন দিতে হয়েছে। পঙ্গুত্ব ও আহত হয়েছে হাজার হাজার নেতাকর্মী। অন্যায় ভাবে কারাপ্রকোষ্টে আটকে রেখেছে সাবেক কেন্দ্রীয় সভাপতি ডা. ফখরুদ্দিন মানিক, ড. শফিকুল ইসলাম মাসুদ,দেলাওয়ার হোসেনসহ অগণিত নেতাকর্মীকে। এ তান্ডবের ধারা এখনো অব্যাহত আছে। কিন্তু লাভ হয়নি। ছাত্রশিবিরের নেতাকর্মীরা জীবন দিয়েছে তবুও বাতিলের কাছে মাথা নত করেনি। আহত পঙ্গু হয়েছে কিন্তু এগিয়ে চলা থেমে থাকেনি। কারণ ইতিহাস সাক্ষী জুলুম নির্যাতন করে ইসলামী আন্দোলনের কর্মীদের দমানো যায়নি। বরং শহীদের রক্ত, মজলুমের আর্তনাদ ইসলামী আন্দোলনের পথকে প্রসস্থ করেছে। যে কোন সময়ের চেয়ে ইসলামী আন্দোলনের প্রতি ছাত্রজনতার ক্রমবর্ধমান সমর্থন ও অংশ গ্রহণ ঐতিহাসিক সত্যতারই প্রতিফলন হয়েছে। সুতরাং জুলুম নির্যাতন ছাত্রশিবিরের যাত্রাকে আরও শানিত করেছে তাতে কোন সন্দেহ নেই। যত বাধাই আসুক না কেন, মনজিলে মকসুদে পৌছানোর আগ পর্যন্ত ছাত্রশিবিরের পথ চলা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।


তিনি আরও বলেন, সময়ের সাথে তাল মিলিয়ে ষড়যন্ত্রের ধরণও পাল্টাচ্ছে। সুতরাং ছাত্রশিবিরের দায়িত্বশীলদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। একই সাথে প্রতিটি ছাত্রের কাছে কল্যাণময় পথের আহবান অব্যাহত রাখতে হবে। জনগণকে দেশ ও ইসলাম বিরোধী ষড়যন্ত্রকারীদের ব্যপারে সতর্ক করতে হবে।
তিনি জাতির কাঙ্খিত নাগরীক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট