শনিবার, ০২ মে ২০১৫

চারিত্রিক মাধুর্যতা ও ঈমানের দৃঢ়তার মাধ্যমে সকল বাধার মোকাবেলা করতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ইসলামী আন্দোলনের পথ চলায় বাতিলের প্রতিবন্ধকতা আসবে এটা স্বাভাবিক। বাতিলের পাশ কাটিয়ে ইসলামী আন্দোলনকে সফলতায় পৌছানো যাবেনা। বরং চারিত্রিক মাধুর্যতা ও ঈমানের দৃঢ়তা দিয়ে সকল বাধার মোকাবেলা করতে হবে।

তিনি আজ ছাত্রশিবির নরসিংদী শহর ও জেলা শাখা আয়োজিত সাথী শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সকাল ১০টায় শহরের এক মিলনায়তনে এই শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়। জেলা সেক্রেটারি মু. জামাল উদ্দিনের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মনিরুজ্জামান শামীম। আরও উপস্থিত ছিলেন, জেলা সভাপতি মু.আসাদুজ্জামান, সাবেক জেলা সভাপতি আমজাদ হোসাইন প্রমূখ।


শিবির সভাপতি বলেন, বাতিল শক্তি নানা পন্থায় ইসলামের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে এবং সম্ভাবনাময় যুব শক্তিকে ধ্বংস করতে চতুর্মুখি অপতৎপরতা চালাচ্ছে। রাষ্ট্রযন্ত্র সরাসরি ইসলাম প্রিয় মেধাবী ছাত্রদের হত্যা, নির্যাতন, গ্রেপ্তার করছে। একই সাথে চলছে সিন্ডিকেট অপপ্রচার। অন্যদিকে চলছে মাদক ও নোংড়া অপসংস্কৃতির প্রসার ঘটিয়ে যুব সমাজকে ধ্বংসের সুগভীর ষড়যন্ত্র। সব অপকর্মের উদ্দেশ্যে একই। তা হলো ইসলামের অগ্রযাত্রা নস্যাৎ ও আগামী প্রজন্মকে ইসলাম থেকে দূরে রাখা। বাতিলের কাজ বাতিল করবে এটাই স্বাভাবিক। কিন্তু যারা ইসলামী আন্দোলনকে তাদের জীবনের পাথেয় করে নিয়েছে তারা বসে থাকতে পারেনা। আমরা অবশ্যই ইসলাম বিরোধী সব ষড়যন্ত্রের মোকাবেলা করব। তবে মোকাবেলার ধরণ বাতিলের মত হবেনা। উন্নত চরিত্র ও দৃঢ় ঈমানী শক্তি দিয়ে বাতিলের মোকাবেলা করা ইসলামী আন্দোলনের অবিচ্ছেদ্ধ ইতিহাস। বাংলার জমিনেও ছাত্রশিবির আজ গণমানুষের আস্থা ও অকৃত্তিম ভালবাসা অর্জন করতে সক্ষম হয়েছে চারিত্রিক মাধুর্য ও ঈমানের দৃঢ়তার কারণেই।


তিনি আরও বলেন, ইসলামী আন্দোলনকে ধারণ করতে গিয়ে যারা জীবন দিয়েছে, রক্ত ঝরিয়েছে তাদের কাছে আমরা ঋণী। একই ভাবে জনগণের আস্থা, ভালবাসা ও প্রত্যাশার কাছেও দায়বদ্ধ। জাতির ভালবাসা ও আস্থার মূল্যায়ন করতে হবে। আর এই জন্য সকল বাধা বিপত্তিকে চারিত্রিক ও ঈমানী দৃঢ়তা দিয়ে মোকাবেলার দৃঢ় সিদ্ধান্ত নিতে হবে। বাতিল শক্তি যতই শক্তিশালী হোক না কেন ঈমানী দৃঢ়তার কাছে তাদের পরাজয় বরণ করতেই হবে। এটাই ইসলামী আন্দোলনের বৈশিষ্ট।