মঙ্গলবার, ১৪ এপ্রিল ২০১৫

ইসলামের চূড়ান্ত বিজয়ের মাধ্যমে শহীদ কামারুজ্জামান হত্যার বদলা নিতে হবে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা ফাঁসির মঞ্চ বা মৃত্যুকে পরোয়া করেনা। যা শহীদ কামারুজ্জামান আবারো প্রমাণ করেছেন। তার এই নির্ভীক আত্মত্যাগ ইসলামী আন্দোলনের ইতিহাসে প্রেরণার বাতিঘর হয়ে থাকবে। সেই প্রেরণাকে কাজে লাগিয়ে বাংলার জমিনে ইসলামকে চূড়ান্ত ভাবে বিজয়ী করার মাধ্যমে শহীদ কামারুজ্জামানকে হত্যার বদলা নিতে হবে।

তিনি আজ ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখার বাছাইকৃত সাথী শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মো: মোবারক হোসাইন, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসাইন, সাবেক কেন্দ্রীয় অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, সাবেক আন্তর্জাতিক সম্পাদক মহসিনুল কবির।

শিবির সভাপতি বলেন, ষড়যন্ত্র করে জননেতা কামারুজ্জামনকে হত্যা করা হয়েছে তা দেশ বিদেশের প্রতিটি বিবেকবান ব্যক্তির কাছে পরিস্কার। কামারুজ্জামানকে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলন ও বীর সেনানীদের নাম নিশানা মুছে দেয়ার ষড়যন্ত্র করছে। কিন্তু তা পুরোটাই বুমেরাং হয়েছে। মৃত্যু নিশ্চিত জেনেও তাঁর ইসলামের প্রতি অবিচল আস্থা একদিকে যেমন ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের মনোবল দৃঢ় করেছে তেমনি বাতিল শক্তির বিকৃত উল্লাসের গালে চপেটাঘাত করেছে। এক শহীদ কামারুজ্জামান এখন বিশ্ব ইসলামী আন্দোলনের এক অবিচ্ছেদ্ধ অংশ এবং লাখো কোটি ইসলাম প্রিয় মুক্তিকামী জনতার প্রেরণা । কামারুজ্জামানদের নাম বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আর তাঁর হত্যাকারীরা স্থান পাপে ঘৃণিতদের তালিকায়।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শহীদ কামারুজ্জামান তার সারাটি জীবন বাংলার জমিনে ইসলামকে প্রতিষ্ঠার প্রচেষ্টার পেছনে ব্যয় করেছেন। সর্বশেষ শাহাদাতের পেয়ালা পানের মাধ্যমে চূড়ান্ত সফলতায় উন্নিত হয়েছেন। কিন্তু বাংলার জমিনে ইসলামী আন্দোলনকে বিজয়ী করার দায়িত্ব দিয়ে গেছেন আমাদের উপর। আর সেই দায়িত্ব পালন কোন কথামালায় হবে না। বাংলার জমিনে ইসলামকে চূড়ান্ত ভাবে বিজয়ী করার লক্ষ্য প্রতিটি নেতাকর্মীকে সর্বোচ্চ যোগ্যতা সম্পন্ন হতে হবে। বাতিল শক্তির প্রতিটি অপকর্ম ও অপপ্রচারের জবাব দিতে হবে যোগ্যাতা, বুদ্ধিমত্তা ও সাহসিকতার সাথে। প্রমাণ করতে হবে, শহীদ কামারুজ্জামানের আত্মত্যাগ আন্দোলনের কর্মীদের ইসলাম বিজয়ী করার স্পৃহাকে আরো তীব্র করেছে।

শিবির সভাপতি শহীদ কামারুজ্জামানের ন্যায় প্রতিষ্ঠার স্বপ্নকে বাস্তবায়ন করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যেতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

সংশ্লিষ্ট