বুধবার, ০৮ এপ্রিল ২০১৫

নেতা-কর্মীদের হত্যা করে ইসলামী আন্দোলনের পথচলা থামিয়ে দেয়া যাবেনা -ছাত্রশিবির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল, বিশিষ্ট বুদ্ধিজীবী, সাংবাদিক, লেখক, গণমানুষের প্রিয় নেতা জনাব মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে টানা ৪৮ ঘন্টা হরতালের ২য় দিনে রাজধানীসহ সারাদেশে মিছিল, অবরোধ ও সমাবেশ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। এসব শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থানে পুলিশ বিনা উস্কানীতে হামলা চালিয়ে ২৬জন নেতাকর্মীকে আহত ও ৮৭জনকে গ্রেপ্তার করেছে।

দেশের বিভিন্ন স্থানে হরতাল কর্মসূচিতে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, আন্দোলনের নেতা কর্মীরা ইসলামকে একটি কালজয়ী আদর্শ হিসাবে তুলে ধরার জন্যই কাজ করে যাচ্ছে। আদর্শীক ভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সমাজতন্ত্রবাদী, নাস্তিক সৈরাচাররা হত্যা জুলুম নির্যাতনের পথ বেছে নিয়েছে । হত্যা, জুলম নির্যাতন চালিয়ে ইসলামী আন্দোলনকে দমিয়ে দিতে চায় বাতিল শক্তি। আওয়ামীলীগ সেই বাতিল শক্তিরই অভিশপ্ত প্রেতাতœা। ইসলামী আন্দোলনের সামনে নৈতিক ও আদর্শীক ভাবে পরাজিত হয়ে আদালতের ঘাড়ে বন্দুক রেখে বাংলার জমিন থেকে কালিমার আওয়াজকে নিশ্চিহ্ন করতে চায়। তারই অংশ হিসেবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও আইন আদালতকে অবৈধ ভাবে ব্যবহার করে নিরাপরাধ জননেতা কামারুজ্জামানকে হত্যা ষড়যন্ত্রে মেতে উঠেছে আওয়ামী অপশক্তি। এই অপপ্রয়াস বিচারের ইতিহাসে ন্যায় ভ্রষ্টতার কালো নজির হিসেবে স্থান করে নিয়েছে। আমরা তোমাদের জানিয়ে দিতে চাই, নেতৃবৃন্দদের হত্যা করে ইসলামী আন্দোলনের পথচলাকে থামিয়ে দেয়া যাবে না বরং প্রতিটি রক্তকনিকা, জুলুম নির্যাতন শতগুন শক্তি নিয়ে আন্দোলনের বিজয়ে ভূমিকা রাখবে। ষড়যন্ত্রকারীদের মনে রাখা উচিৎ এক মাঘেই শীত যায় না, সময় আসবে তোমরাও প্রস্তুত থাক । প্রতিটি হত্যাকান্ডের উপযুক্ত জবাব দেয়া হবে। প্রয়োজনে যে কোন ত্যাগের বিনিময়ে বজ্র কঠিন জবাব দিতে প্রস্তুত থাকবে ছাত্রজনতা ।
ঢাকা মহানগরী দক্ষিণ
সকাল ৭ হরতালের দ্বিতীয়দিনে হরতালের সমর্থনে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী ঢাকা মহানগরী দক্ষিণ। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী মু. সাদেক বিল্লাহ। অন্যদিকে ডেমরা এলাকায় আরও একটি মিছিল করে। এতে নেতৃত্ব দেন মহানগরী দক্ষিন সাংগঠনিক সম্পাদক মু. রিয়াজ উদ্দিন।
ঢাকা মহানগরী পশ্চিম
২য় দিনের হরতাল সফল করতে রাজধানীতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল সাড়ে ৭ টায় শাখা সভাপতি সুলতান মাহমুদ নেতৃত্বে মিছিলটি মিরপুর এলাকায় শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজপথ অবরোধ করে।
গাজীপুর মহানগরী
২য় দিনের হরতাল সমর্থনে মিছিল অবরোধ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। শাখা সেক্রেটারী আহমেদ ইমতিয়াজের নেতৃত্বে মিছিলটি গাজীপুর চৌরাস্তা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজপথ অবরোধ করে। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনা মহানগরী
হরতালের সমর্থনে খুলনা মহানগরীর সোনাডাঙ্গায় মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকালে নগরীতে এ মিছিল বের করা হয়। মহানগরী শাখার এইচ আর ডি সম্পাদক জি এম আসলাম হোসনের নেতৃত্বে অনুষ্ঠিত ছিলেন আলআমিন হোসাইন, আব্দুল্লাহ, জসিম উদ্দিন, রাকিব হোসেনসহ শিবিরের বিভিন্ন নেতাকর্মীরা অংশ নেন।
চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
দেশব্যাপী ৪৮ঘন্টা হরতালের প্রথম দিনের সমর্থনে মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় নগরীর পাহাড়তলী বাজার এলাকায় হালিশহর থানা ছাত্রশিবির সভাপতি এফ রহমান রোকনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রশিবির পাহাড়তলী থানা সভাপতি এম. মোর্শেদ, হাবিবুর রহমান, মো: ইমতিয়াজ প্রমুখ।
ভোলা শহর
হরতালের সমর্থনে ভোলার টু লক্ষীপুর এবং ভোলা টু চরফ্যাশন রোড সহ বিভিন্ন এলাকায় মিছিল অবরোধ করে ছাত্রশিবরি ভোলা শহর শাখা। সকাল সাড়ে ৭ টায় ভোলা বিশ্বরোড এলাকায় শিবিরের শহর সেক্রেটারী মোঃ মাহিন এর নেতৃত্বে মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।
টাংগাইল শহর
হরতালের ২য় দিন মিছিল করেছে ছাত্রশিবির টাংগাইল শহর শাখা। মিছিলটি শহরের মাহমুদুল হাসান কলেজের সামনে থেকে শুরু হয়ে বড়কালী বাড়ী মোড়ে এসে শেষ হয়।
নওগাঁ জেলা
হরতালের দ্বিতীয় দিনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির নওগাঁ জেলা শাখা। সকাল সাড়ে আটটায় স্থানীয় তাজের মোড় হতে শুরু হওয়া মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ট্রাক টার্মিনালে সমাবেশ করে।
ঢাকা জেলা দক্ষিণ
হরতালের ২য় দিনে ঢাকা-মাওয়া মহাসড়কের কদমতলীতে মিছিল-পিকিটিং করেছে ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ। মিছিলটি কদমতলী গোল চত্তর থেকে শুরু হয়ে বুড়িগঙ্গা ২য় সেতুর সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
শিবগঞ্জ উপজেলা
হরতালের ২য় দিনে হরতালের সমর্থনে মিছিল করেছে ছাত্রশিবির শিবগঞ্জ উপজেলা। মিছিলটি সকাল ৭ টায় শিবগঞ্জ মনাকষা মোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপুর্ণ মোড়গুলো প্রদক্ষিণ করে শিবগঞ্জ তরকারী পট্রিতে এসে শেষ হয়। এতে উপস্থিত ছিলে জেলা সভাপতি জনাব আবু বকর সিদ্দিকসহ অন্যান্য নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট