মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০১৫

কামারুজ্জামানকে হত্যার চেষ্টা করা হলে সারাদেশে দ্রোহের দাবানল জ্বলে উঠবে-ছাত্রশিবির

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারী জেনারেল, বিশিষ্ট বুদ্ধিজীবী, সাংবাদিক, লেখক, গণমানুষের প্রিয় নেতা জনাব মুহাম্মদ কামারুজ্জামানকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে টানা ৪৮ ঘন্টা হরতালের ১ম দিনে রাজধানীসহ সারাদেশে মিছিল, অবরোধ ও সমাবেশ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। এসব শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থানে পুলিশ বিনা উস্কানীতে হামলা চালিয়ে ২৭জন নেতাকর্মীকে আহত ও ৩১ জনকে গ্রেপ্তার করেছে।

দেশের বিভিন্ন স্থানে হরতাল কর্মসূচিতে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, ইসলামী আন্দোলনের বিরুদ্ধে সূদুর প্রসারী ষড়যন্ত্রের অংশ হিসেবে মিথ্যা, সাজানো বায়বীয় অভিযোগে মুহাম্মদ কামারুজ্জামানের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে। ভাড়াটে ও দলীয় লোকদের দ্বারা শেখানো স্বাক্ষ্য দেয়া হয়। আর আদালতের উপর অনৈতিক প্রভাব বিস্তার করে সরকার তাকে হত্যা করার জন্য মৃত্যুদ-ে দ-িত করার ব্যবস্থা করে। যা স্কাইপি কেলেঙ্কারী, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক স্বাক্ষী গুম, মন্ত্রী এমপিদের বক্তব্যের প্রতিফলনের মাধ্যমে দেশ-বিদেশে পরিস্কার হয়েছে। ফলে রায় দেশ বিদেশের বিবেকবান কোন রাষ্ট্র, সংস্থা ও ব্যাক্তি মেনে নেয়নি। রায় পূণর্বহাল ন্যায় বিচার নয় বরং একটি বিশেষ গুষ্টির ইচ্ছারই প্রতিফল হয়েছে। দেশবাসী এই ন্যায় ভ্রষ্ট রায় মানেনা। আমরা হুশিয়ার করে বলতে চাই, অনেক হয়েছে এবার থামুন। জননেতা কামারুজ্জামানের দিকে হাত বাড়ালে এর পরিণতি ভাল হবেনা। সারাদেশে দ্রোহের দাবানল জ্বলে উঠবে। যা আপনাদের অবৈধ তক্তেতাউস পুড়িয়ে ছারখার দিবে।
ঢাকা মহানগরী পূর্ব
মুহাম্মাদ কামারুজ্জামান এর ফাঁসির রায় বহাল রাখার প্রতিবাদে জামায়াতে ইসলামী আহুত টানা ২ দিনের হরতালের ১ম দিনে রাজধানীর খিলগাঁও এলাকায় সকাল ৯টায় হরতাল সমর্থনে মিছিল ও অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। এতে নেতৃত ¡দেন মহানগরী সভাপতি এম, শামীম।
ঢাকা মহানগরী উত্তর
টানা ২ দিনের হরতালের ১ম দিনে রাজধানীর বাড্ডা ও মহাখালীতে মিছিল ও অবরোধ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের নেতাকর্মীরা। সকাল সাড়ে সাতটায় বাড্ডার নতুনবাজার এলাকায় এবং সকাল ৮টার দিকে মহাখালী কাঁচাবাজার এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে ছাত্রশিবির তিতুমীর কলেজ শাখা।
ঢাকা মহানগরী দক্ষিণ
দুই দিনের হরতালের ১ম দিনে রাজধানীর ডেমরায় মিছিল বের করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ। সকাল সাতটার দিকে শিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের ক্রিড়া সম্পাদক আশরাফ আলী কাউছারের নেতৃত্বে মিছিলটি ডেমরার ডগাইর টেম্পো স্টান্ড এলাকায় অনুষ্ঠিত হয়। মিছিলে অন্যান্যের মাঝে আরো ছিলেন ঢাকা মহানগরী শিক্ষা সম্পাদক দেলোয়ার হোসাইন।
ঢাকা মহানগরী পশ্চিম
হরতাল সফল করতে রাজধানীতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১০টায় শাখা সেক্রেটারী তামিম হোসেনের নেতৃত্বে মিছিলটি ধানমন্ডি ১৫তে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজপথ অবরোধ করে।

গাজীপুর মহানগরী
হরতাল সমর্থনে মিছিল অবরোধ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। শাখা সভাপতি ফুয়াদ হাসান পল্লবের নেতৃত্বে মিছিলটি ঢাকা-ময়মনশিংহ মহাসড়কে রাজপথ অবরোধ করে। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
খুলনা মহানগরী
হরতালের সমর্থনে খুলনা মহানগরীর দৌলতপুর, খালিশপুর, সোনাডাঙ্গা ও সদর থানায় মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী। সাবেক মহানগর সভাপতি মুকাররম বিল্লাহ আনসারীর নেতৃত্বে দৌলতপুরে, খালিশপুর পূর্ব থানা সভাপতি আবু হানিফের নেতৃত্বে খালিশপুরে ও মহানগরী সাহিত্য সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সোনাডাঙ্গায় অনুষ্ঠিত হরতালের সমর্থনে মিছিলে শিবিরের নেতাকর্মীরা অংশ নেন।
চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
দেশব্যাপী ৪৮ঘন্টা হরতালের প্রথম দিনের সমর্থনে মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৮টায় নগরীর পাহাড়তলী বাজার এলাকায় হালিশহর থানা ছাত্রশিবির সভাপতি এফ রহমান রোকনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রশিবির পাহাড়তলী থানা সভাপতি এম. মোর্শেদ, হাবিবুর রহমান, মো: ইমতিয়াজ প্রমুখ।
ময়মনসিংহ শহর
হরতালের ১ম দিনে মিছিল অবরোধ করেছে ময়মনসিংহ শহর শিবির। সকালে শহর শিবিরের সেক্রেটারি রেজাউল করিমের নেতৃত্বে মিছিলটি শহরের নতুন বাজার মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সাহেব আলী রোড রেলক্রসিং গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
ভোলা শহর
হরতালের সমর্থনে বিশ্বরোড সহ বিভিন্ন এলাকায় মিছিল অবরোধ করে ছাত্রশিবরি ভোলা শহর শাখা। সকাল সাড়ে ৭ টায় ভোলা বিশ্বরোড এলাকায় শিবিরের শহর সেক্রেটারী মোঃ মাহিন এর নেতৃত্বে মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।
টাংগাইল শহর
হরতালের ১ম দিন পিকেটিং করেছে ছাত্রশিবির টাংগাইল শহর শাখা। টাংগাইল-ময়মনসিংহ মহাসড়কের কুমুদিনী কলেজ মোড়ে অবরোধ করে শিবির কর্মীরা।
জয়পুরহাট জেলা
ছাত্রশিবিরের জয়পুরহাট জেলা শাখার উদ্যেগে ৪৮ ঘন্টা হরতালের ১ম দিনের পৃথক পৃথক মিছিল অনুষ্ঠিত হয়েছে। সকাল ৭ টায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিলে নেতৃত দেন জামায়াত নেতা সুজাউল করিম,এনামুল হক, শিবিরের জেলা দপ্তর সম্পাদক ওমার ফারুক।
নওগাঁ জেলা
হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে নওগাঁ জেলা শাখা। সকাল সাড়ে আটটায় স্থানীয় তাজের মোড় হতে শুরু হওয়া মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফায়ার সার্ভিসের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।
লালমনিরহাট জেলা
হরতালের ১ম দিনের লালমনিরহাট জেলার শিবিরের উদ্দ্যেগে তুষভান্ডারে বিক্ষোভ মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন জেলা শিবির সেক্রেটারি মোঃ মাহিবর রহমান।
কেরানীগঞ্জ উপজেলা
৪৮ ঘন্টার হরতালের ১ম দিনে ঢাকা-মাওয়া মহাসড়ক ও ঢাকা-নবাবগঞ্জ মহাসড়কে মিছিল অবরোধ করেছে ছাত্রশিবির কেরানীগঞ্জ উপজেলা। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

সংশ্লিষ্ট