বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০১৫

গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠায় ছাত্রজনতা অনড় অবিচল -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, আদর্শহীন আওয়ামীলীগ অবৈধ ভাবে সরকার গঠন ও জনগণের অধিকার কেঁড়ে নিয়ে জাতিকে ধ্বংস করার মরণ খেলায় মেতে উঠেছে। কিন্তু জনগণও তাদের বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়নি। শত হত্যা, গুম, নির্যাতন গ্রেপ্তার উপেক্ষা করে রাজপথে থেকে প্রমাণ করেছে গণতন্ত্র ও নিজেদের অধিকার প্রতিষ্ঠায় ছাত্রজনতা অনড় অবিচল।
তিনি আজ ছাত্রশিবির রাজশাহী মহানগরী ও বিশ্ববিদ্যালয় শাখার দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সাজ্জাদে হোসেনের পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন কার্যকরী পরিষদ সদস্য আশরাফুল আলম ইমন, রাবি নবনির্বাচিত সভাপতি রাশেদুল ইসলাম, সেক্রেটারি নাজমুস সাদাত, রাজশাহী মহানগরী নবমনোনিত সেক্রেটারি জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাকসুদ আলম রাফি।
সেক্রেটারী জেনারেল বলেন, দেশ প্রেমিক ছাত্রজনতা লড়ছে গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠা ও অধিকার আদায়ের সংগ্রামে। অন্যদিকে অবৈধ সরকার সিমাহীন রাষ্ট্রীয় সন্ত্রাস চালিয়ে সেই আন্দোলনকে দমন করতে সর্বগ্রাসী ষড়যন্ত্র করে যাচ্ছে। মিথ্যার উপর সত্যকে প্রতিষ্ঠার এ সংগ্রাম চলছে এবং চলবে। যদিও অবৈধ সরকার ইতিমধ্যেই গণআন্দোলনকে দমাতে ষড়যন্ত্র ও নৃশংসতার নিকৃষ্ট নজির স্থাপন করে চলেছে। নিজেরা না পেরে রাষ্ট্রীয় শক্তিকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। সত্য প্রকাশের ভয়ে গণমাধ্যমের টুটি চেপে ধরেছে। নিজেদের দূর্বলতা ঢাকতে মিথ্যাচার ও ভারসাম্যহীন বক্তব্য দিয়ে যাচ্ছে। কিন্তু ছাত্রজনতা অবৈধ সরকারের কোন ষড়যন্ত্র ও নৃশংসতাকেই পরোয়া করেনি। বরং অবৈধ সরকারের নির্যাতনের শিকার হয়ে ঝড়া প্রতিফোটা রক্ত ছাত্রজনতাকে আরও দৃঢ় প্রতিজ্ঞ করেছে।
তিনি দায়িত্বশীলদের উদ্দেশ্যে বলেন, দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রশিবিরের নেতাকর্মীরা বরাবরই অগ্রণী ভূমিকা পালন করে আসছে। দেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। সুতরাং এখন ছাত্রশিবিরের প্রতিটি দায়িত্বশীলকে যে কোন সময়ের তুলনায় অনেক বেশি ভূমিকা রাখতে হবে। ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌছানোর পাশাপাশি অপশক্তির অপকর্ম সম্পর্কেও জনগণকে অবহিত করতে হবে। ছাত্রসমাজকে দেশ ও ইসলাম রক্ষার গণআন্দোলনে আরও সম্পৃক্ত করতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। প্রমাণ করতে এ জমিনে দেশ ও ইসলাম বিরোধী অপশক্তিকে রুখে দিতে ছাত্রজনতা কখনোই পিছপা হবে না।

সংশ্লিষ্ট