বুধবার, ১০ ডিসেম্বর ২০১৪

দানবের কবল থেকে জাতিকে মুক্ত করতে হবে -শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, কোন সরকার নয় বরং দেশে চলছে দানবের শাসন। এইসব দানবের গ্রাসে রাষ্ট্রের প্রতিটি স্তম্ভ আজ নড়বরে হয়ে পড়েছে। তাদের কবল থেকে জাতিকে মুক্ত করতে ছাত্রশিবিরের দায়িত্বশীলদের ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে।

তিনি ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিমের দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি তামিম হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন।

সেক্রেটারী জেনারেল বলেন, দেশ এখন সর্বগ্রাসী হায়েনার কবলে পড়েছে। অবৈধ সরকারের দানবীয় তান্ডব মুক্তিকামী মানুষের শান্তি কেড়ে নিয়েছে। লুট করা ক্ষমতা টিকিয়ে রাখতে রাষ্ট্রের মূল ভিত্তি গুলোকে তছনছ করে চলেছে। রাষ্ট্রের সম্পদ লুটপাট করে দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। অস্ত্রধারী জঙ্গি ছাত্রলীগকে লেলিয়ে দিয়ে খুন, হামলা, চাঁদাবাজী, অস্ত্রবাজী করিয়ে দেশের শিক্ষা ব্যবস্থাকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। যুদ্ধাপরাধের বিচারের নামে প্রহসন, আলেম ওলামাদের উপর গণহত্যা, ইসলাম বিরোধী আইন করে দেশ থেকে ইসলামকে নির্মূল করার ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। জনগণের ন্যায় বিচার পাওয়ার শেষ আশ্রয়স্থল আইন আদালতকে দলীয় প্রতিষ্ঠানে পরিণত করা হয়েছে। সরকারের পৃষ্টপোষকতায় বিদেশী নোংড়া সংস্কৃতি ও নর্তকিদের আমদানী করে যুবসমাজ এবং দেশিয় সংস্কৃতিকে ধ্বংসের ধারপ্রান্তে নিয়ে গেছে। আর আইনশৃঙ্খলা বাহিনীকে পরিণত করেছে দলীয় ঘাতক বাহিনীতে।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে প্রয়োজন একটি ঐতিহাসিক দূর্বার গণআন্দোলন যা দেশের জনগণকে এই দানবের কবল থেকে রক্ষা করবে। দেশ ও ইসলাম রক্ষা করতে গণবিষ্ফোরণের বিকল্প নেই। দেশের মানুষও একটি ঐতিহাসিক ক্ষণের অপেক্ষা করছে। মনে রাখতে হবে, দেশ ও ইসলাম রক্ষায় ছাত্রশিবির জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। আর প্রতিরোধ আন্দোলন ছাড়া জাতির ঘারে চেপে বসা এই সর্বগ্রাসী দানবের অপসারণ সম্ভব নয়। তাই জাতির মুক্তির জন্য ছাত্রশিবিরের দায়িত্বশীলদের সর্বোচ্চ ত্যাগের মানুষিকতা ও প্রস্তুতি নিয়ে ঐতিহাসিক ভূমিকা পালন করতে হবে।

সংশ্লিষ্ট