মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

মধুখালীতে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি বর্ষণে আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ

ফরিদপুরের মধুখালীতে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি বর্ষণে বহু লোক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, ''গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে একটি মন্দিরে আগুন লাগার ঘটনায় সন্দেহের বশে দুই সহোদর মুসলিম শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়। এই নির্মম ও বর্বরোচিত ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯.০০  টায় ফরিদপুরের মধুখালী উপজেলায়  ‘সর্বস্তরের জনগণের’ ব্যানারে শান্তিপূর্ণ মানববন্ধনের পর বিক্ষোভ মিছিল বের করে। সম্পূর্ণ বিনা উস্কানীতে পুলিশ এই শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে গুলি বর্ষণ করে।

পুলিশের গুলিতে বহু লোক আহত হন। পুলিশের এই হামলা অত্যন্ত ন্যক্কারজনক, অমানবিক ও বর্বরোচিত। আমরা বিক্ষোভ মিছিলে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।''

নেতৃবৃন্দ বলেন, "এই ঘটনার সাথে জড়িত অতি উৎসাহী পুলিশদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এছাড়া হত্যার ঘটনার সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে সাম্প্রদায়িক সম্প্রতি ও শান্তি ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট প্রশাসনের তড়িৎ পদক্ষেপ দাবি করছি।"