শনিবার, ২৯ জুলাই ২০২৩

ছাত্রশিবিরের শাখা দায়িত্বশীলদের সাথে ভারপ্রাপ্ত আমীরে জামায়াতের মতবিনিময় সভা অনুষ্ঠিত

সর্বাবস্থায় আদর্শের ওপর টিকে থাকতে হবে—অধ্যাপক মুজিবুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, "আদর্শিক পথচলা কখনোই সহজ কাজ ছিল না। কিন্তু দুনিয়া ও আখেরাতের সফলতার জন্য এ পথের বিকল্প নেই। সুতরাং সর্বাবস্থায় আদর্শের ওপর টিকে থাকতে হবে।"

তিনি আজ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির আয়োজিত শাখা দায়িত্বশীলদের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলামের সঞ্চালনায় আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মতিউর রহমান আকন্দ। আয়োজনে সারা দেশে থেকে শাখা দায়িত্বশীলরা অংশগ্রহণ করেন।

আমীরে জামায়াত বলেন, "আমাদের লক্ষ্য ও কর্মপন্থা স্পষ্ট। কুরআন প্রদত্ত ও রাসূল সা. প্রদর্শিত জীবনব্যবস্থাকে সার্বিক জীবনে গ্রহণ করে এগিয়ে চলাই আমাদের মূল বিষয়। এজন্য দায়িত্বশীলদের কুরআনের জ্ঞানে সমৃদ্ধ হতে হবে। কারণ, জনশক্তিরা দায়িত্বশীলদের কাছেই কুরআনি সমাধান খুঁজতে আসবে। চূড়ান্ত সফলতা সেই সাহসীরাই পায়, যারা এক আল্লাহ ছাড়া কাউকে ভয় করে না। রাসূল সা. বলেছেন, 'দুর্বল মুমিনের চাইতে শক্তিশালী মুমিন আল্লাহর কাছে বেশি প্রিয়।'

আলহামদুলিল্লাহ, ছাত্রশিবির সাহসী তরুণদের কাফেলা। ইসলামী আন্দোলন তারাই করতে পারে, যারা স্রোতের বিপরীতে চলার মতো শক্তি, সাহস, যোগ্যতা ও হিম্মত রাখে। একই সাথে পাহাড়সম ধৈর্য থাকতে হবে। রাসূল সা. বলেছেন, 'সবরের বিনিময় হচ্ছে জান্নাত।' হকের পথে টিকে থাকতে হলে ধৈর্যের গুরুত্ব অপরিসীম। অপরদিকে দায়িত্বশীলদের হৃদয় প্রশস্ত থাকতে হবে। কারণ, একজন দায়িত্বশীলকে সব ধরনের চিন্তা ও রুচির মানুষকে নেতৃত্বে দিতে হয়। হৃদয়ের বিশালতা নেতৃত্বের অন্যতম গুণাবলি।