বৃহস্পতিবার, ২০ জুলাই ২০২৩

মাওলানা আবদুল খালেক মণ্ডলের ইন্তেকালে ছাত্রশিবিরের গভীর শোক

বর্ষীয়ান রাজনীতিবিদ, সাতক্ষীরা অঞ্চলের গণমানুষের প্রিয় নেতা ও সাবেক এমপি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরার সাবেক সদস্য, সাতক্ষীরা জেলার সাবেক আমীর, বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক মণ্ডলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। 

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, "দেশের ইসলামপ্রিয় কোটি জনতার প্রাণপ্রিয় নেতা অধ্যক্ষ মাওলানা আবদুল খালেক মণ্ডল আজ বিকাল ৫:৪৫ মিনিটে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সরকারের সাজানো মামলায় আটক থাকা অবস্থায় জীবনের শেষ প্রান্তে তিনি পরিবারের সান্নিধ্য ও উন্নত চিকিৎসা বঞ্চিত অবস্থায় ইন্তেকাল করেছেন। তাঁর এই বেদনাদায়ক মৃত্যুতে ইসলামপ্রিয় সাধারণ জনতা গভীরভাবে শোকাহত।"

নেতৃবৃন্দ বলেন, "তিনি ইসলামী আন্দোলনের প্রেরণা। শত বাধা, নির্যাতন, অপবাদ সত্ত্বেও তিনি ইসলামের মহান আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যুত হননি। এদেশের মাটিতে ইসলামী সমাজব্যবস্থা কায়েম করার জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন তিনি। জুলুম-নির্যাতন সহ্য করেছেন, কিন্তু অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি।"

নেতৃবৃন্দ আরো বলেন, "তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। তাঁর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিচারের নামে অবিচারের মাধ্যমে একজন জনপ্রিয় বর্ষীয়ান নেতাকে কারাপ্রকোষ্টে বন্দি করে রাখা হয়েছিল।

আমরা স্পষ্ট করে বলতে চাই, জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা ও নির্যাতন করে, কারারুদ্ধ করে সরকার ইসলামী আন্দোলনের কোনো ক্ষতি করতে পারেনি; বরং আল্লাহর রহমতে আমাদের সম্মানিত নেতৃবৃন্দ লাখো কোটি তরুণ ও  ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য প্রেরণার বাতিঘর হিসেবে পরিগণিত হয়েছেন।

অবৈধ সরকার যতই অপবাদ দিক না কেন, এই মহান নেতাকে তাঁর দেশ ও ইসলাম রক্ষার আপসহীন ভূমিকার জন্য বাংলাদেশের মানুষ শ্রদ্ধার সাথেই স্মরণ করবে, ইনশাআল্লাহ।"

নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবার-পরিজন যেন ধৈর্যধারণ করতে পারেন, সেজন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।