শনিবার, ০৮ এপ্রিল ২০২৩

খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদিস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী রাহিমাহুল্লাহর ইন্তেকালে শোকপ্রকাশ

দেশের শীর্ষ ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত আলেমে দ্বীন, খেলাফত মজলিসের সম্মানিত আমীর শায়খুল হাদিস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী রাহিমাহুল্লাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। 

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, “সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন, শায়খুল হাদিস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী রাহিমাহুল্লাহ ৭ এপ্রিল ইফতাররত অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে জাতি একজন উজ্জ্বল নক্ষত্রকে হারাল। তিনি একাধারে রাজনীতিবিদ, শিক্ষক ও লেখক ছিলেন। কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাপরিচালকের দায়িত্বও পালন করেছেন তিনি। দেশ ও ইসলামের প্রশ্নে তিনি ছিলেন অকুতোভয়। দেশের মানুষের অধিকার আদায় ও রক্ষা এবং দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে তাঁর অবস্থান ছিল সুদৃঢ়।

এ ছাড়াও তিনি ছিলেন দল-মতনির্বিশেষে সবার নিকট শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রচার-প্রসার, আলেমসমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে তিনি সোচ্চার ভূমিকা রেখেছেন। জাতির ক্রান্তিকালে তাঁর মতো প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকাল জাতির জন্য অপূরণীয় ক্ষতি! ইসলাম, দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেমসমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ।

আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং সেই সাথে তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা আমাদের প্রিয় এ আলেমে দ্বীনকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন, আমিন।”