মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সম্মানিত আমীর ডা. শফিকুর রহমানকে অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, অবৈধ ক্ষমতা হারানো ও নিজেদের সীমাহীন অপকর্মের ভয়াবহ পরিণতির ভয়ে স্বৈরাচারী সরকার ভারসাম্যহীন হয়ে পড়েছে। ফলে একের পর এক কাণ্ড-জ্ঞানহীন কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে কোনো কারণ ছাড়াই আজ ভোর রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সম্মানিত আমীর ডা.শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই গ্রেপ্তারের মধ্যে দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা ও দেউলিয়াত্বের নিকৃষ্ট নজির স্থাপন করল অবৈধ আওয়ামী সরকার। একই কায়দায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারকেও কারাবন্দি করে রেখেছে অবৈধ সরকার। লজ্জাজনক পরিণতির ভয়ে ভীত জনসমর্থনহীন সরকার অবৈধ পন্থায় ক্ষমতায় আসার পর থেকেই কোনো কারণ ছাড়াই যখন তখন জামায়াত-শিবির নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার ও নির্যাতন করে আসছে। দেশের শীর্ষ নেতৃবৃন্দকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে গণবিচ্ছিন্ন সরকার নিজেদের দেউলিয়াত্বেরই বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

নেতৃবৃন্দ বলেন- গণধিকৃত অবৈধ সরকারের মনে রাখা উচিত, যাদেরকে অবিচারের মাধ্যমে ফাঁসি দিয়ে, হত্যা করে, গুম, খুন, নির্যাতন করে দমিয়ে রাখা যায়নি, তাঁদেরকে গ্রেপ্তার করে দমিয়ে রাখা যাবে না। জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও জনগণের প্রতিনিধিত্বকারী জনপ্রিয় রাজনৈতিক দল। জামায়াতে ইসলামী বর্তমান সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে দেশ ও জাতির কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বার বার জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির নেতাকর্মীদের গ্রেপ্তারের পরও এ দেশের তাওহিদি জনতা ধৈর্যের পরিচয় দিয়েছেন। কিন্তু নিরপরাধ জনপ্রিয় নেতাদের ওপর এমন অবিচার অব্যাহত থাকলে জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে। গ্রেপ্তার-নির্যাতন করে অবৈধ সরকার তাদের শেষ রক্ষা করতে পারবে না।  

নেতৃবৃন্দ সকল প্রকার জুলুম-নির্যাতন বন্ধ করে গ্রেপ্তারকৃত আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ সকল নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।