বুধবার, ২৬ ডিসেম্বর ২০১৮

কোমলমতি শিক্ষার্থীদেরকে দেশের জন্য তৈরী হতে হবে -শিবির সভাপতি

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, বাংলাদেশকে সমৃদ্ধ দেশ হিসেবে গড়তে হলে সৎ, দক্ষ ও দেশপ্রেমিক নাগরীক এবং নেতৃত্বের প্রয়োজন। আজকের কিশোর-তরুণ মেধাবীদের থেকেই আগামী দিনের কাঙ্খিত মানের নেতৃত্ব তৈরী হতে হবে। তাই দেশ ও জাতির প্রয়োজনকে কোমলমতি শিক্ষার্থীদেরকে দেশের জন্য তৈরী হতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার উদ্যোগে জেএসসি, জেডিসি, প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্তদের জন্য তাৎক্ষণিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এসময় কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক সোহেল রানা মিঠু, মহানগরী সভাপতি তোফাজ্জল হোসেন হেলালী, এইচ আর ডি সম্পাদক কেএম আশরাফুল ইসলাম, স্কুল সম্পাদক মাহফুজুর রহমান শুভ, প্রচার সম্পাদক মাসুদুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, হাজারো বাধাকে জয় করে তোমরা জীবনের প্রথম পদক্ষেপে সফলতার মুকুট পড়েছো। তোমাদেরকে উন্নত দেশ বিনির্মাণে অনেক দূর এগিয় যেতে হবে। মূলত মেধাবীরাই দেশকে গড়বে এবং এগিয়ে নিবে। তবে ব্যক্তিকে মেধার সাথে নৈতিক দিক থেকেও শক্তিশালী হতে হবে। মেধা ও নৈতিকতাসম্পন্ন নেতাই দেশকে সুখী, সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়তে পারবে। মেধা ও নৈতিকতার সমন্বয় একটি গুরুত্বপূর্ণ বিষয়। এ ক্ষেত্রে রাসূলুল্লাহর (সাঃ) আদর্শিক শিক্ষাই তোমাদের জন্য হাতিয়ার। প্রিয় রাসূল (সাঃ) অসহায় বঞ্চিত, নিপীড়িত মানুষের পাশে এসে ভ্রাতৃত্ব ও ন্যায়বিচারের মাধ্যমে আদর্শ সমাজ বিনির্মাণ করেছিলেন। তোমাদের ছাত্রসমাজ ও মানবতার কল্যাণে সেই আদর্শ সমাজ বিনির্মাণ করতে হবে।

তিনি বলেন, সমাজের অসংখ্য মেধাবীরা আছে যারা সততার গুণে গুণান্বিত না হওয়ার কারণে দুর্নীতির মাধ্যমে দেশকে পতনের দিকে নিয়ে যাচ্ছে। যা কোন ভাবেই কাম্য নয়। এ অবস্থার পরিসমাপ্তি ঘটাতে হবে। ছাত্রশিবির মেধা ও নৈতিকতার যোগসূত্র স্থাপনের মাধ্যমে দেশ ও জাতির জন্য কাঙ্খিত নেতৃত্ব তৈরিতে নিরলস পরিশ্রম করছে। ভবিষ্যতেও শিবির তার গঠনমূলক কার্যক্রমের মাধ্যমে এই কাজ আরো জোরালো গতিতে চালিয় যাবে ইনশাআল্লাহ।