বুধবার, ২৬ ডিসেম্বর ২০১৮

আসন্ন নির্বাচনে বৈষম্য ও নিপীড়ণের উপযুক্ত জবাব দিবে ছাত্রসমাজ-শিবির সভাপতি

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, সৎ যোগ্য ও আদর্শীক নেতৃত্বে ছাড়া সমৃদ্ধ দেশ গড়া সম্ভব নয়। আর এসব গুন অজর্ন করতে হলে মেধার লালন ও বিকাশ সাধন করতে হবে। কিন্তু বর্তমান সরকার মেধা বিকাশে সহায়তার বদলে উল্টো ছাত্রসমাজের উপর যে বৈষম্য ও নির্যাতন চালিয়েছে তা নজীরবিহীন। আসন্ন নির্বাচনে বৈষম্য ও নিপীড়ণের উপযুক্ত জবাব দিবে ছাত্রসমাজ।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার উদ্যোগে সাথী ও সদস্যদের মেধা যাচাই পরিক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি তোফাজ্জল হোসেন হেলালীর সভাপতিত্বে ও সেক্রেটারী হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহানগরী অর্থ সম্পাদক মুজিবুর রহমান, কলেজ সম্পাদক সাইফুল ইসলাম, স্কুল সম্পাদক মাহফুজুর রহমান শুভসহ নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, আগামীর বাংলাদেশের কারিগর তরুণ ও যুব সমাজ। তাদের মেধাকে সঠিক পরিচর্যায় গড়ে তোলার উপর নির্ভর করবে জাতির সফলতা ও ব্যর্থতা। কিন্তু প্রচলিত শিক্ষা ব্যবস্থায় উপযুক্ত পরিচর্যার অভাব ও প্রতি পরিবেশে কাঙ্খিত নাগরীক তৈরী করা দুস্কর। কিন্তু আমরা আশাহত নই। ছাত্রশিবির তরুণ ও যুবকদের নিয়ে কাজ করছে। ছাত্রশিবির গতানুগতিক কোন ছাত্র সংগঠন নয় বরং বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান। দেশের প্রচলিত শিক্ষা ব্যাবস্থা যখন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য মেধা ও নৈতিকতা সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন নাগরিক তৈরিতে ব্যর্থ। ছাত্রশিবির তখন জাতির সেই কাংখিত লক্ষ্য অর্জনে এগিয়ে চলছে। যার আরেকটি প্রমাণ আজকের এই আয়োজন। ছাত্রশিবির দৃঢ় ভাবে বিশ্বাস করে, কথার ফুলঝুড়ি দিয়ে কাঙ্খিত সোনার বাংলা গড়া সম্ভব নয়। এ জন্য প্রয়োজন সৎ ও যোগ্যতা সম্পন্ন নেতৃত্ব সৃষ্টি। আর সেই নাগরীক ও নেতৃত্ব সৃষ্টির জন্যই ছাত্রশিবির তার প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং রাখবে ইনশাআল্লাহ।

তিনি বলেন, তরুণ ও যুবসমাজ একটি জাতির অমূল্য সম্পদ হলেও এদেশে তাদের প্রতি যে বৈষম্য ও অধিকার বঞ্চিত করা হয়েছে তা নজিরবিহীন। রাষ্ট্রীয় শক্তি ও দলীয় সন্ত্রাসীদের দ্বারা ছাত্রসমাজের উপর যে নিপীড়ণ চালানো হয়েছে তা লজ্জাজনক। ছাত্রসমাজের উপর প্রতিটি আঘাত ও বঞ্চনা দেশবাসীর হৃদয়ে ক্ষত সৃষ্টি করেছে। দেশবাসী ও ছাত্রসমাজ এ বর্বরতা কখনোই ভূলে যাবে না। আসন্ন নির্বাচনে সরকারের প্রতিটি আঘাত, বৈষম্য ও নিপীড়ণের উপযুক্ত জবাব দিবে ছাত্রসমাজ ও জনগণ।