রবিবার, ০৩ মার্চ ২০২৪

প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা লুৎফর রহমান (রহ.)-এর ইন্তেকালে ছাত্রশিবিরের শোক প্রকাশ

দেশের অন্যতম শীর্ষ ইসলামী চিন্তাবিদ, উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, আল্লামা লুৎফর রহমান রাহিমাহুল্লাহর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “সর্বজনশ্রদ্ধেয় আলেমে দ্বীন আল্লামা লুৎফুর রহমান রাহিমাহুল্লাহ আজ রবিবার দুপুর ২টা ৫৫ মিনিটে ঢাকার একটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে জাতি একজন গুরুত্বপূর্ণ অভিভাবককে হারাল!

বর্ণাঢ্য কর্মজীবন ও বহু গুণের অধিকারী এই মহান ব্যক্তিত্বকে হারিয়ে দেশবাসী আজ শোকাহত। তিনি নিজে যেমন একজন আলেমে দ্বীন ছিলেন, তেমনি তিনি বাংলার জমিনে অসংখ্য আলেম তৈরিতে অবিস্মরণীয় ভূমিকা রেখেছেন।

মাওলানা লুৎফর রহমান লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের বদরপুর গ্রামের বাসিন্দা মৃত মাওলানা আব্দুস সামাদের ছেলে। ব্যক্তিজীবনে মাওলানা ৫ কন্যা ও ২ ছেলের পিতা ছিলেন। তিনি কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।

তিনি ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার, আলেম সমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি ছিলেন দল-মতনির্বিশেষে সবার নিকট শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। জাতির ক্রান্তিকালে তাঁর মতো প্রবীণ আলেমে দ্বীনের ইন্তেকাল জাতির জন্য অপূরণীয় ক্ষতি। ইসলাম, দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেমসমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ।

আমরা মরহুমের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তায়ালা আমাদের প্রিয় রাহাবারকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।”