শুক্রবার, ০১ মার্চ ২০২৪

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ছাত্রশিবিরের শোক প্রকাশ

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অর্ধশত নিহত, অসংখ্য আহত ও জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের মর্মান্তিক দূর্ঘটনায় গোটা জাতি গভীরভাবে শোকাহত ও স্তম্ভিত। গতকাল ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) রাত ৯:৫১ মিনিটের দিকে গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় এ পর্যন্ত শিশুসহ অর্ধশত নিহত এবং অসংখ্য মানুষ আহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নেতৃবৃন্দ বলেন, "রাজধানীতে বারবার মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় বহু মানুষের প্রাণহানি ও ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। খোদ রাজধানীতেই বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও একদিকে সরকার যেমন কারণ খুঁজে বের করে কার্যকর প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করছে না তেমনি দ্রুত ক্ষয়ক্ষতিও এড়াতে পারছে না। জনগণের পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা না করে মুখে মুখে উন্নয়নের বুলি দেশের মানুষ শুনতে চায় না। সুতরাং আর কালক্ষেপণ না করে সরকারের উচিৎ এমন দূর্ঘটনা থেকে দ্রুত মানুষকে উদ্ধার ও ক্ষয়ক্ষতি রোধে সর্বাধুনিক অগ্নিনির্বাপণ পদ্ধতির ব্যবস্থা করা। আমরা এ ধরণের দূর্ঘটনা রোধে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণ, নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপুরণ প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

একই সাথে ছাত্রশিবিরের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণকে যার যার সাধ্যমত দূর্ঘটনায় কবলিতদের সাহায্যে এগিয়ে আসার জন্য আহবান জানাচ্ছি। আশাকরি সরকার ও সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ এমন দূর্ঘটনা রোধে আরও সতর্ক ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন।

অগ্নিকান্ডে যারা নিহত হয়েছেন আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।"