শনিবার, ১৯ আগস্ট ২০২৩

শহীদ মালেক থেকে শহীদ সাঈদী : মহাকালের মহানায়কদের এক অভিন্ন যাত্রা!

আজ থেকে ৫৪ বছর পূর্বে বাংলার জামিনে ইসলামী শিক্ষাব্যবস্থা নিয়ে তাওহিদী জনতার প্রাণের দাবির মুখপাত্রের ভূমিকা পালন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন মেধাবী ছাত্র আব্দুল মালেককে শহীদ করে দিয়েছে আবু জাহলদের প্রেতাত্মা ইসলাম বিদ্বেষী রামবামেরা।


আজকে ৫৪ বছর পরে শহীদ আব্দুল মালেক রহিমাহুল্লাহর পথ ধরলেন বাংলার আকাশের ধ্রুবতারা, তাফসির মাহফিলের ইমাম, কিংবদন্তি দা'ঈ ইলাল্লাহ কুরআনের পাখি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী (রহ.)।


শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী আজীবন মানব রচিত মতবাদের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর ছিলেন। তিনি ছিলেন ধর্মনিরপেক্ষতা, হিন্দুত্ববাদ, সাম্রাজ্যবাদ ও আধিপত্যবাদের বিরুদ্ধে পরিচালিত জিহাদ ফি সাবিলিল্লাহর এক আপোষহীন সংগ্রামী সিপাহসালার।

মহাকালের সকল মহানায়কেরাই প্রাণ দিয়েছেন, কিন্তু ঈমান দেননি। জমিনে তপ্ত লহু ঢেলে দিয়েছেন, কিন্তু বাতিলের কাছে মাথা নোয়াননি। সকলের যাত্রাই এক এবং অভিন্ন।

আমরা সদাসর্বদা আমাদের শহীদ আব্দুল মালেক এবং শহীদ আল্লামা সাঈদীর স্বপ্নের বাস্তবায়ন করার ব্যাপারে দৃঢ়প্রতিজ্ঞাবদ্ধ।


আমরা মহান আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার কাছে শহীদ আব্দুল মালেক এবং শহীদ আল্লামা সাঈদীর (রহিমাহুমুল্লাহ) আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা যেন তাদেরকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করেন।