বুধবার, ১৫ জুলাই ২০২০

প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিনসহ কিছু গণমাধ্যমে ছাত্রশিবিরকে জড়িয়ে বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ

দৈনিক প্রথম আলো, বাংলাদেশ প্রতিদিনসহ কিছু গণমাধ্যমে সম্প্রতি গ্রেপ্তারকৃত আজম খানের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, দৈনিক প্রথম আলো ও বাংলাদেশ প্রতিদিনসহ কিছু গণমাধ্যম দায়িত্বহীন সাংবাদিকতার বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ছাত্রশিবিরের মতো একটি আদর্শিক সংগঠনের গায়ে কলঙ্কের কালিমা লেপনের প্রয়াস তারা ধারাবাহিকভাবে চালিয়ে আসছে। প্রতিষ্ঠার পর থেকে ছাত্রশিবির ইসলামের সুমহান আদর্শ ধারণ করে যেখানে তরুণ ছাত্রসমাজকে সাথে নিয়ে একটি আদর্শ সমাজ বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছে, সেখানে প্রথম আলোসহ কিছু গণমাধ্যম শিবিরের আদর্শিক অগ্রযাত্রা রুখে দিতে একের পর এক অপবাদ, অপপ্রচার ও প্রোপাগান্ডা চালিয়ে ছাত্রসমাজসহ দেশবাসীকে বিভ্রান্ত করার হীন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তাদের প্রতিবেদনে গ্রেপ্তারকৃত চট্টগ্রামের আজম খানের বিশাল ফিরিস্তির মাঝখানে সুকৌশলে তাকে সাবেক শিবির ক্যাডার হিসেবে উল্লেখ করা হয়েছে। প্রকৃতপক্ষে আজম খানের সাথে ছাত্রশিবিরের অতীতে দূরতম কোনো সম্পর্ক ছিল না, বর্তমানেও নেই। অথচ এই জঘন্য অপবাদের পক্ষে সামান্যতম তথ্য প্রমাণ পেশ করেনি প্রতিবেদক বা কর্তৃপক্ষ। শুধুমাত্র বিদ্বেষমূলক বিরোধী মনোভাব থেকেই এই বাস্তবতা বিবর্জিত বায়বীয় অভিযোগ করা হয়েছে ছাত্রশিবিরের বিরুদ্ধে। আমরা এই দায়িত্বহীন অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, পত্রিকায় পরিবেশিত খবর মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা আশা করি সংশ্লিষ্ট পত্রিকাদ্বয় এই ধরনের মিথ্যা, বানোয়াট সংবাদ পরিবেশন থেকে বিরত থাকবেন এবং আমাদের বিবৃতিটি ছাপিয়ে সৃষ্ট বিভ্রান্তি নিরসনের ব্যবস্থা করবেন। সাংবাদিকতার মতো মহান পেশার দায়িত্বে নিয়োজিত থেকে মিথ্যাচার না করতে সংশ্লিষ্ট গণমাধ্যমের প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানান।

 

সংশ্লিষ্ট