শহীদ হোসেন আলী

১০ অক্টোবর ২০০১ - ০৩ ডিসেম্বর ২০১৩ | ১৮৪

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

শাহাদাতের ঘটনা

শহীদের পরিচিতি
হাফেজ মোঃ হোসেন আলী সাতক্ষীরা জেলার দেবহাটা থানার সখিপুর গ্রামে ১০.১০.২০০১ ইং তারিখে জন্মগ্রহণ করেন। পিতা-মাতার স্বপ্ন ছিল ছেলেকে বড় আলেম হিসাবে গড়ে তোলা। আট পারা হাফেজ পর্যন্ত হেফজ করে ছিলেন কিন্তু সম্পূর্ণ করতে পারলেন না। কিন্তু সরকারের ঘাতক বাহিনী তাকে হত্যা করল।

যেভাবে তিনি আল্লাহর ডাকে চলে গেলেন
আওয়ামী জুলুম নির্যাতনের প্রতিবাদে ও নির্দলীয় সরকারের দাবিতে জামায়াত সহ ১৮ দল ঘোষিত অবরোধ কর্মসূচি পালনের জন্য জনগণ রাজপথে নেমে আসে। ০৩.১২.২০১৩ তারিখ খানবাদুর আহছানুল্লাহ কলেজ মোড়ে জনতা অবরোধ কর্মসূচি পালনের জন্য অবস্থান করলে সরকারের পেটুয়া র‌্যাব, পুলিশ, বিজিবি এলোপাথাড়ি গুলি করতে করতে সামনের দিকে অগ্রসর হলে জনগন স্বতস্ফুর্ত প্রতিরোধ গড়ে তোলে। শহীদ হোসেন আলী এই প্রতিরোধ মিছিলে অংশ নিয়ে ছিলেন। হঠাৎ একটা গুলি এসে তার বুকের ডান পাশে লাগে এবং বুকের ভিতরে ঢুকে যায়, তিনি আহত হয়ে মাটিতে পড়ে যান। দ্রুত তাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। কিন্তু সকল সাথীদের শোক সাগরে ভাসিয়ে তিনি শাহাদাত বরণ করেন।

শাহাদাতের পূর্বের বিভিন্ন ঘটনা
শহীদের মা ঘটনার দুই দিন পূর্বে স্বপ্ন দেখেন যে হোসেন আলী অনেকের মধ্যে দাড়িয়ে আছে, কিন্তু হটাৎ করে সে পড়ে গেল। চাচী স্বপ্নে দেখেন সে বাচ্চাদের নিয়ে একটি সুন্দর জায়গায় খেলা করছে।

সামগ্রীক ঘটনার বিবরণ
নির্দলীয় সরকারের দাবিতে জামায়াত সহ ১৮ দল ঘোষিত অবরোধ কর্মসূচি পালনের জন্য জনগণ রাজপথে নেমে আসে। ০৩.১২.২০১৩ তারিখ খানবাদুর আহছানুল্লাহ কলেজ মোড়ে জনতা অবরোধ কর্মসূচি পালনের জন্য অবস্থান করলে সরকারের পেটুয়া র‌্যাব, পুলিশ, বিজিবি এলোপাথাড়ি গুলি করতে করতে সামনের দিকে অগ্রসর হয়। তখন মাইকে ঘোষনার শুনে তিনিও প্রতিরোধ মিছিলে অংশ নেন। হঠাৎ একটা গুলি এসে তার বুকের ডান পাশে লাগে এবং বুকের ভিতরে ঢুকে যায়, তিনি আহত হয়ে মাটিতে পড়ে যান এবং ডাক্তারের কাছে নেয়া হলে কিছুক্ষণ পর তিনি শাহাদাত বরণ করেন।

শহীদের আপন জনদের কথা:
মাতা- আল্লাহ যেন আমার সন্তানকে শহীদ হিসাবে কবুল করেন এবং শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা দান করেন।

পিতা- আল্লাহ যেন আমার ছেলের জীরনের বিনিময়ে বাংলাদেশকে জুলুম বাজ সরকারের কবল থেকে রক্ষা করেন এবং এদেশে ইসলামের পতাকা উড্ডীন করেন। আমাদের প্রিয় সন্তানের জন্য আপনাদের সকলের কাছে দোয়া চায়।

এক নজরে

পুরোনাম

শহীদ হোসেন আলী

পিতা

মোঃ ফজর আলী

মাতা

সুফিয়া খাতুন

জন্ম তারিখ

অক্টোবর ১০, ২০০১

ভাই বোন

চার ভাই-বোনের মধ্যে সর্বকনিষ্ঠ

স্থায়ী ঠিকানা

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সখিপুর গ্রাম

সাংগঠনিক মান

কর্মী

সর্বশেষ পড়ালেখা

পারুলিয়া কওমিয়া হাফেজিয়া মাদ্রাসার (৮ পারা হেফজ সম্পূর্ণ)

শাহাদাতের স্থান

সাতক্ষীরা সখিপুর খানবাহাদুর আহছানুল্লাহ কলেজ মোড়ে


শহীদ হাফেজ হোসেন আলী

ছবি অ্যালবাম: শহীদ হাফেজ হোসেন আলী


শহীদ হাফেজ হোসেন আলী

ছবি অ্যালবাম: শহীদ হাফেজ হোসেন আলী