মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

বাগেরহাটে শিবির নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা এবং পুলিশের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছাত্রশিবির বাগেরহাট জেলা শাখার সভাপতি, সেক্রেটারিসহ নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা এবং পুলিশের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, সরকার ও প্রশাসনের সরাসরি মদদে একের পর এক সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। গত ২৭শে আগস্ট খান জাহান আলী মাজার মোড়ে দাঁড়িয়ে থাকা ছাত্রশিবিরের বাগেরহাট জেলা সভাপতি মো. আরিফ শেখ, সেক্রেটারি মাহফুজুর রহমান আকন্দ, প্রকাশনা সম্পাদক জায়েদ হাসানের ওপর কোন কারণ ছাড়াই হামলা করে ছাত্রলীগ সন্ত্রাসীরা। হামলায় নেতৃত্ব দেয় সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ পিয়াস। এসময় সন্ত্রাসীরা ছাত্রশিবিরের একটি মোটরসাইকেল ভেঙ্গে ফেলে। পরে সদর থানার ওসির নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশের ছত্রছায়ায় ছাত্রলীগ সন্ত্রাসীরা আবারও হামলা চালায় শিবির নেতৃবৃন্দের ওপর। কিন্তু পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো হামলার শিকার জেলা সভাপতি মো. আরিফ শেখকে গ্রেপ্তার করেছে। পুলিশ ও প্রশাসনের সামনেই জঙ্গিবাদী ছাত্রলীগ সারাদেশে নিরপরাধ ছাত্রজনতার ওপর মধ্যযুগীয় বর্বরতা চালাচ্ছে। এতে আবারও প্রমাণ হয়েছে, জনগণের নিরাপত্তা নয় বরং ছাত্রলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের নির্দেশনা মোতাবেক নিরপরাধ ছাত্রদের নির্যাতন, গ্রেপ্তার ও হয়রানি করে বিরোধী মতের ছাত্রদের জীবন ধ্বংস করাকেই পুলিশ তাদের প্রধান কর্ম হিসেবে নিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ নামক সন্ত্রাসী সংগঠনটি ক্যাম্পাসসহ সারাদেশে খুন, হামলা, টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভর্তি বাণিজ্য, ইভটিজিং, র‌্যাগিংসহ নানাবিধ অপকর্ম করে যাচ্ছে। আর বরাবরই পুলিশ নীরব ভূমিকা পালনের মাধ্যমে ছাত্রলীগকে সন্ত্রাসী কার্যক্রমে মদদ যুগিয়েছে। সাধারণ ছাত্রদের ওপর অব্যাহত সন্ত্রাসী হামলা ও নির্যাতন ছাত্রসমাজ মেনে নেবে না। অবিলম্বে হামলার সাথে জড়িত চিহ্নিত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। সেইসাথে গ্রেপ্তারকৃত জেলা সভাপতি আরিফ শেখকে অবিলম্বে মুক্তি দিতে হবে।