বুধবার, ১০ মে ২০২৩

সাবেক কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ সেলিম উদ্দিনকে আবারো রিমান্ড প্রদান এবং অসম্মানজনক আচরণের প্রতিবাদে ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনকে আবারো রিমান্ড প্রদান এবং তাঁর সাথে অসম্মানজনক আচরণের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তর শাখা।

সকাল ৯টায় কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের নেতৃত্বে রাজধানীর বাড্ডা এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এস ময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মিছিলোত্তর সমাবেশে দপ্তর সম্পাদক বলেন, “ফ্যাসিবাদী আওয়ামী সরকার অবৈধ ক্ষমতা হারানোর ভয়ে বিকারগ্রস্ত হয়ে গেছে। ফলে দেশের রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে ভারসাম্যহীন আচরণ করছে। গত ৭ এপ্রিল রাজধানীর বসুন্ধরায় ‘মাহে রমাদানের তাৎপর্য ও যাকাত’শীর্ষক এক আলোচনা সভা থেকে মুহাম্মদ সেলিম উদ্দিনকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়। তখন বানোয়াট দুটি মামলায় দু-দফায় তাঁকে ৮ দিন রিমান্ড দেওয়া হয়। মাহে রমজানে কোনো কারণ ছাড়াই রোজাদারদের গ্রেপ্তারের কারণে মানুষ চরমভাবে বিক্ষুব্ধ হয়েছিল।

কিন্তু এখন আবারো উদ্দেশ্যমূলকভাবে শাহবাগ ও খিলক্ষেত থানার দুটি পুরোনো মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে! এ সময় তাঁকে ডান্ডাবেড়ি ও বুলেটপ্রুফ জ্যাকেট পরিয়ে আদালতে তোলা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়নের জন্য এবং মুহাম্মদ সেলিম উদ্দিনকে মর্যাদাহানি করার জন্যই সরকার এ নিকৃষ্ট নজির স্থাপন করেছে। আমরা এ ন্যক্কারজন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমরা ভোট ডাকাত সরকারকে হুঁশিয়ার করে বলতে চাই, ইতিহাস সাক্ষ্য দেয়, অতীতে কোনো স্বৈরাচার ও ফ্যাসিবাদী সরকারের পরিণতি ভালো হয়নি! সুতরাং এই অবৈধ সরকারকে সময়মতো উপযুক্ত জবাব দেবে জনগণ, ইনশাআল্লাহ।”

তিনি অবিলম্বে মুহাম্মদ সেলিম উদ্দিনসহ মিথ্যা মামলায় আটক সকল রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি দাবি করেন