বুধবার, ০৮ মার্চ ২০২৩

গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় ছাত্রশিবিরের শোক

৭ মার্চ মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে একটি সাততলা ভবনের বেসমেন্টে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, "ভয়াবহ বিস্ফোরণে বিপুলসংখ্যক মানুষের হতাহতের ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত ও মর্মাহত। এ মর্মান্তিক ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যু হয়েছে! আহত হয়েছে শতাধিক। আহতদের অনেকের অবস্থা আশঙ্কাজনক! এর মধ্যে গর্ভবতী নারীও আছেন।

হাসপাতালে অগ্নিদগ্ধ-আহত ও স্বজনদের আর্তচিৎকার জাতিকে গভীরভাবে মর্মাহত ও শোকাহত করেছে। এর আগেও পুরান ঢাকার নিমতলী, চট্টগ্রাম সীতাকুণ্ড, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের মর্মান্তিত দৃশ্য জাতিকে দেখতে হয়েছে। এসব ঘটনার কোনোটিরই সঠিক তদন্ত বা ব্যবস্থা গ্রহণের নজির জাতি দেখতে পায়নি। ফলে এসব ঘটনার পেছনে কোনো রহস্য রয়েছে কি না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

হৃদয়বিদারক এসব ঘটনার পেছনে কোনো পক্ষের অবহেলা, অব্যবস্থাপনা বা সংশ্লিষ্টতা থাকলে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা জরুরি। একই সাথে এমন মর্মান্তিক দুর্ঘটনা রোধে এখনই সরকারকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। আমরা আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা ও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।
হৃদয়বিদারক এ পরিস্থিতিতে আমরা মহান আল্লাহর দরবারে বিগলিতচিত্তে দোয়া করছি যেন দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আমরা নিহতদের রুহের মাগফিরাত কামনা, তাদের প্রিয়জনদের জন্য আল্লাহ তায়ালার নিকট ধৈর্য ধরার তাওফিক এবং আহতদের দ্রুত ও পূর্ণ সুস্থতা কামনা করছি।"