মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে জান-মালের নজিরবিহীন ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, এ মর্মান্তিক দুর্ঘটনায় গোটা বিশ্ববাসী গভীরভাবে শোকাহত ও স্তম্ভিত। তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চল ও সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে শক্তিশালী এ ভূমিকম্পে এ পর্যন্ত ৫ হাজারের অধিক  মানুষ নিহত হয়েছে! নিহতের সংখ্যা আরও বহুগুণ বাড়তে পারে বলে আশঙ্কা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আহত হয়েছে ২০ হাজারেরও বেশি মানুষ! তিন হাজারের বেশি ভবন ধ্বংস হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে একদিকে বিপদগ্রস্ত মানুষ কষ্ট পাচ্ছে, অন্যদিকে ঠিকমতো উদ্ধার কাজও পরিচালনা করা যাচ্ছে না। ভ্রাতৃপ্রতিম তুরস্ক ও সিরিয়ার জনগণের এমন একটি মর্মান্তিক ঘটনায় আমরা মর্মাহত। আমাদের হৃদয় বিগলিত ও সিক্ত হচ্ছে। আমরা প্রিয় তুরস্ক ও সিরিয়াবাসীর ওপর মহান আল্লাহর রহমত কামনায় কায়মনোবাক্যে দু’আ করছি।

নেতৃবৃন্দ বলেন, এ মুহূর্তে বিপদগ্রস্তদের জন্য সার্বিক সহযোগিতা খুবই প্রয়োজন। ইতোমধ্যে বহু দেশ ও সংস্থা তাদের সহায়তায় এগিয়ে এসেছে। কিন্তু তা পর্যাপ্ত নয়। তাদের দ্রুত আরও সহায়তা দরকার এবং বিশ্ববাসীর এ সহায়তা দেওয়ার সক্ষমতা আছে। সুতরাং যত দ্রুত সম্ভব বিপদগ্রস্ত মানুষদের সহায়তায় এগিয়ে আসার জন্য বাংলাদেশ সরকারসহ বিশ্ববাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

যারা নিহত হয়েছেন আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।