বুধবার, ১২ জুলাই ২০১৭

ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলো ধ্বংসের অপচেষ্টা চালানো হচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সরকার দেশে গণতান্ত্রিক পন্থাকে বিদায় জানিয়ে এক দলীয় শাসন কায়েম করেছে। ষড়যন্ত্র ও জোর করে ক্ষমতায় থাকাই তাদের একমাত্র লক্ষ্য। তাই ক্ষমতার লিপ্সায় রাষ্ট্রীয় স্তম্ভ গুলোকে ধ্বংস করার অপচেষ্টা করছে সরকার।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখার সদস্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সেক্রেটারি তোফাজ্জল হোসেন হেলালীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক সালাহ উদ্দীন আয়্যুবী। এছাড়াও অনুষ্ঠানে শাখা সভাপতি সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, জনগণ অবৈধ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বহু আগেই। তাই জন সমর্থন নিয়ে তাদের ক্ষমতায় থাকা অসম্ভব বুঝেই জোর জবরদস্তির পথে হাটছে। দেশের আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করেছে। সিমাহীন দূর্নীতি ও লুটপাটের মাধ্যমে রাষ্ট্রের সকল আর্থিক প্রতিষ্ঠানকে দলীয় কোষাগারে পরিণত করা হয়েছে। সরকারের অপকর্ম ও জুলুম নির্যাতন আড়াল করতে মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। অসংখ্য গণমাধ্যম বেআইনি ভাবে হস্তক্ষেপ করে বন্ধ করে দিয়েছে সরকার। সর্বশেষ সম্প্রচার নীতিমালার নামে গণমাধ্যমের কন্ঠরোধ করা হয়েছে। অন্যদিকে আইন আদালতে হস্তক্ষেপ করে বিরোধী মতের নেতাকর্মীদের উপর জুলুম অবিচার করা হচ্ছে। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্তম্ভ বিচার বিভাগের উপর চূড়ান্ত কর্তৃত্ব স্থাপন করতে ষোড়শ সংশোধনী চাপিয়ে দিতে চেয়েছিল সরকার। রাষ্ট্রের প্রতিটি স্তম্ভকে গ্রাস করার জন্য মরিয়া হয়ে উঠেছে সরকার। এর মধ্যদিয়ে মুলত সরকারের কতৃত্ববাদী বাকশালী চরিত্রই ফুটে উঠেছে। কিন্তু সরকারের এই বাড়াবাড়ি তাদেরকে করুণ পরিণতির দিকে নিয়ে যাচ্ছে। যা তাদেরকে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত করবে।

তিনি বলেন, ছাত্রশিবির সরকারের প্রতিহিংসার শিকার। বিগত দিনগুলোতে সরকারের দমন নিপীড়ণের চিত্রই তার প্রমান। কিন্তু দেশ ও জাতির কল্যাণে ছাত্রশিবির যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত। ছাত্রশিবিরের আদর্শিক ও গঠনমূলক কর্মকান্ডের কারণেই সর্বগ্রাসী ষড়যন্ত্র ও অপপ্রচার ছাত্র সমাজ থেকে এ সংগঠনকে বিচ্ছিন্ন করতে পারে নি। সুতরাং দেশের ছাত্র সমাজ ও জনগণনের প্রত্যাশা পূরণে আরো প্রচেষ্টা চালাতে হবে। বাংলাদেশকে সূখী-সমৃদ্ধ করে গড়ে তুলতে নিজেদেরকে যোগ্যতা সম্পন্ন করে গড়ে তোলতে হবে। সম্প্রতি দেশে বেশ কয়েকটি ভয়াবহ প্রাকৃতিক দূর্যোগ আঘাত হেনেছে। তাতে জান-মালের বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। ছাত্রশিবির তার সাধ্যমত দূর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে। আগামী দিনেও যে কোন প্রাকৃতিক দুর্যোগে ছাত্রশিবির জনগণের পাশে দাঁড়াবে, ইনশাআল্লহ।

সংশ্লিষ্ট