জলবায়ু পরিবর্তনের ভয়ঙ্কর প্রভাব ও প্রাকৃতিক বিপর্যয় রোধে গাছ লাগানোর বিকল্প নেই-শিবির সভাপতি

আগামী ১৩জুলাই থেকে ১৯শে জুলাই ২০১৯ পর্যন্ত সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম এই কর্মসূচি ঘোষণা করেন।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইনের দাওরায়ে হাদিস (তাকমীল) ডিগ্রি লাভ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন দাওরায়ে হাদিস (তাকমীল)-এ ৬৯৬ নম্বর পেয়ে জায়্যিদ জিদ্দান বিভাগে উত্তীর্ণ হয়েছেন। 'আল-হাইআতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ' এর অধীনে অনুষ্ঠিত দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষা-১৪৪০ হিজরী/১৪২৬ বঙ্গাব্দ/২০১৯ ঈসাব্দ-তে তিনি এ কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেন।

হার না মানা অদম্য মেধাবীরা জাতির অমূল্য সম্পদ -শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেন, শত বাধা অতিক্রম করে নিজেদের ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে যারা ভালো ফল করেছে তারাই উৎকৃষ্ট মেধাবী। অসাধ্যকে সাধন করার উজ্জল নজির স্থাপন করেছে অদম্য মেধাবীরা। তারা অক্লান্ত পরিশ্রম করে দেশ সমাজ ও পরিবারের মুখ উজ্জ্বল করেছে। তারা অবহেলার পাত্র নয় বরং হার না মানা এই অদম্য মেধাবীরা দেশের অমূল্য সম্পদ।

জনগণের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা বেগবান করতে হবে -শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, বাংলাদেশের জনগণ অধিকারহীনতার চুড়ান্ত সীমায় অবস্থান করছে। শুধু বেঁচে থাকা নয় বরং স্বাভাবিক মৃত্যুর অধিকারটুকুও এখন জনগনের নেই। এ অবস্থায় অধিকার আদায়ে ঐক্যবদ্ধ প্রচেষ্টা বেগবান করতে হবে।

মীর জাফরের প্রেতাত্মারাই জাতি-বিভেদকে প্রকট করে তুলেছে-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেন, জাতির সাথে বিশ্বাস ঘাতকতার কলঙ্কিত অধ্যায় পলাশীর ঘটনার প্রায় তিন শতাব্দী পেরিয়ে গেলেও মীর জাফরদের প্রেতাত্মারা বিলীন হয়ে যায়নি। তারা আবার জাতির ঘাড়ে চেপে বসেছে এবং জাতির বিভেদকে প্রকট করে তুলেছে। তাই দেশ ও জাতিকে বাঁচাতে বিশ্বাসঘাতকদের রুখতে হবে।

শহীদ মুরসি এখন কোটি তরুণের অনুপ্রেরণা-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, শহীদ ড. মুহাম্মদ মুরসি মৃত্যু বরণ মানেই তিনি শেষ হয়ে যাননি। বরং তিনি এখন সারা বিশ্বের ইসলামী আন্দোলন এবং কোরআন প্রেমিক কোটি তরুণের অনুপ্রেরণা।

ড. মুরসিকে হত্যার বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে -ড. মোবারক হোসাইন

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, বিশ্ব ইসলামী আন্দোলনের প্রাণপুরুষ ড. হাফেজ মুহাম্মদ মুরসির মৃত্যু স্বাভাবিকভাবে হয়নি। বরং দেশী-বিদেশী ষড়যন্ত্রে এটি একটি সুপরিকল্পিত হত্যাকাণ্ড। সুতরাং ড. মুরসিকে হত্যার বিচার আন্তর্জাতিক আদলতে হতে হবে।

সুবিধাবঞ্চিতদের পাশ কাটিয়ে ঈদ আনন্দ পূর্ণতা পাবে না: শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, ঈদ আনন্দ ধনী-গরীব সবার জন্য। এখানে কোন বৈষম্য কাম্য নয়। সমাজের গুরুত্বপূর্ণ অংশ সুবিধাবঞ্চিতদের পাশ কাটিয়ে ঈদ আনন্দ পূর্ণতা পাবে না।

বনানীতে অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত কামনায় সারাদেশে ছাত্রশিবিরের দোয়া মাহফিল

রাজধানীর বনানীর বহুতল ভবন এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনায় সারাদেশে দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

স্বাধীনতার মূল লক্ষ্য ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেয়া : শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, মহান মুক্তিযুদ্ধে এদেশের সর্বস্তরের মানুষ জীবন দিয়েছে, সীমাহীন ত্যাগ স্বীকার করেছে একটি লক্ষ্যকে সামনে রেখে। আর সে লক্ষ্য হলো বঞ্চনা থেকে মুক্তি লাভ ও ঐক্যবদ্ধ ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া।