ইসলামী শিক্ষা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল মোবারক হোসাইন বলেন, আদর্শিক শিক্ষা না থাকার কারনে সমাজে নৈতিক অবক্ষয় সংঘঠিত হচ্ছে। দূর্নীতি মুক্ত রাষ্ট্র গঠন ও দেশকে এগিয়ে নিতে ইসলামী শিক্ষার বিকল্প নেই। আজকের প্রেক্ষাপটে ইসলামী শিক্ষা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়।

মঙ্গলবার, ১৫ আগস্ট ২০১৭

রক্তে অর্জিত ভাষা আজ আগ্রাসনের শিকার

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০১৭

মুক্তিযুদ্ধের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, বিজয়ের ৪৫ বছর পরও স্বাধীনতার মূল উদ্দেশ্য জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা পায়নি। যা জাতির জন্য দারুন হতাশার কারণ। কিন্তু ছাত্রশিবিরের নেতৃত্বে লাখো তরুন মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ। সকল প্রতিকূলতা অতিক্রম করে মুক্তিযুদ্ধের স্বপ্নপূরণে কাজ করে যাচ্ছে ছাত্রশিবির।

বুধবার, ১৪ ডিসেম্বর ২০১৬

ত্যাগের বিনিময়ে অর্জিত বিজয়কে অর্থবহ করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যেতে হবে

স্বাধীনতার মূল উদ্দেশ্য জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা আজো স্বপ্নই রয়ে গেছে। আজ প্রমাণ হয়েছে নৈতিকতা সমন্বয়ে যোগ্যতা সম্পন্ন দেশ প্রেমিক নেতৃত্ব ছাড়া জাতির কাঙ্ক্ষিত কল্যাণ সম্ভব নয়। তাই মহান বিজয়কে অর্থবহ করতে ছাত্রশিবিরের প্রতিটি কর্মীকে নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

সোমবার, ০৫ ডিসেম্বর ২০১৬

স্বাধীন বাংলাদেশে ২৮শে অক্টোবর নির্মমতার এক প্রতিচ্ছবি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, শান্তিকামী মানুষ আজও ২০০৬ সালের ২৮শে অক্টোবরে আওয়ামী বর্বরতার কথা মনে করে শিউরে উঠে। সেদিন ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থের কাছে মানবতা হয়েছিলো ভূলন্ঠিত। স্বাধীন বাংলাদেশ ২৮শে অক্টোবর যেন নির্মমতার এক প্রতিচ্ছবি।

শনিবার, ২৯ অক্টোবর ২০১৬

২৮ অক্টোবরের খুনীরাই আজ সারাদেশে তান্ডব আর অরাজকতার নেতৃত্ব দিচ্ছে

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, ২৮শে অক্টোবরের খুনিদের মদদ ও পুরস্কৃত করার কুফল দেখছে জাতি। সেই খুনের ধারাবাহিকতায় দেশে একের পর এক ভয়াবহ হত্যাযজ্ঞ চালিয়েছে এই অপশক্তি।

শুক্রবার, ২৮ অক্টোবর ২০১৬

শহীদদের রক্ত ইসলামী আন্দোলনের ভিত্তিকে আরও সুদৃঢ় করেছে

ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, ২০০৬ সালের ২৮শে অক্টোবর আওয়ামী অপশক্তি বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে ধ্বংস করে দিতে এক ভয়াবহ নারকীয়তার অবতারণা করে। কিন্তু তাদের স্বপ্ন পূরণ হয়নি। বরং বুমেরাং হয়েছে। ২৮শে অক্টোবরের শহীদের রক্ত ইসলামী আন্দোলনের ভিত্তিকে আরও সুদৃঢ় করেছে।

শুক্রবার, ২৮ অক্টোবর ২০১৬

ত্যাগ ও কুরবানীর মহান আদর্শে পরিচালিত হোক আমাদের জীবন

ঈদ আমাদেরকে শুধু আনন্দই দেয় না বরং সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের প্রতি সহানুভূতি ও দৃঢ় ঐক্যের বন্ধনে আবদ্ধ করে। ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে। সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক বৈষম্য, শোষণ দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা দেয়।

মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০১৬

ইসলামী শিক্ষা ব্যবস্থা কায়েম না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবেই - ছাত্রশিবির

ইসলামী শিক্ষা দিবস উলক্ষে রাজধানীসহ সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল, শিক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০১৬

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশে শিবিরের স্বাধীনতা দিবস পালন

বর্ণাঢ্য র‌্যালীসহ বিভিন্ন আয়োজনে সারাদেশে স্বাধীনতা দিবস উদযাপন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন মহানগর, জেলা ও ক্যাম্পাস সমূহ দিবসটি উপলক্ষে কেন্দ্র ঘোষিত নানা কর্মসূচি পালন করে।

শনিবার, ২৬ মার্চ ২০১৬