শহীদ মোঃ আরিজুল ইসলাম

৩০ নভেম্বর -০০০১ - ০৩ ডিসেম্বর ২০১৩ | ১৮৫

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

শাহাদাতের ঘটনা

শহীদের পরিচিতি
শহীদ আরিজুল ইসলাম, পিতা: মোঃ ছপেদ আলী সরদার, গ্রাম: গরানবাড়িয়া, পোঃ - শিমুলিয়া, থানা: দেবহাটা জিলা: সাতক্ষীরা। তিনি শিমুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রথমিক পাশ করেন।

যেভাবে তিনি আল্লাহর ডাকে চলে গেলেন
টানা আরোধের ৫ম দিন ৩ই ডিসেম্বর গরম বাড়ীয়া মোড়ের দিকে বিজিবি অনবরত গুলি করতে করতে আসে। রাস্তার লোকজন দায়িত্বশীলের পরামর্শে দূরে সরে পড়ে। তখন শহীদ আরিজুল ইসলামও শোনেন যে র‌্যাব, পুলিশ, বিজিবি এলোপাথাড়ি গুলি করতে করতে সামনের দিকে অগ্রসর হচ্ছে। জনগন স্বতস্ফুর্ত ভাবে প্রতিরোধ করার জন্য যখন বেরিয়ে আসলে তাদের সাথে তখন শহীদ আরিজুল ইসলাম রাস্তার পাশে প্রতিরোধের জন্য মাথা উচু করলেই একটা গুলি এসে গলার সামনে লাগে এবং গলার পিছন দিয়ে বের হয়ে যায় এবং ঘটনাস্থলেই শহাদাৎ বরণ করেন।

সামগ্রীক ঘটনার বিবরণ
অত্যাচারী শাসকের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচনে দাবিতে ১৮ দলের টানা এক সপ্তাহের আবরোধের ৫ম দিন শান্তিপূর্ণ আবরোধ চলছিল। লোকজন জড়ো হয়ে আবরোধের পক্ষে অবস্থান নেয়। এই সময় র‌্যাব, পুলিশ, বিজিবি এই শান্তিপূর্ণ অবস্থানে এলোপাথাড়ি গুলি করতে করতে সামনের দিকে অগ্রসর হয় তখন জনগন স্বতস্ফুর্ত ভাবে প্রতিরোধ করার জন্য যখন বেরিয়ে আসে তখন শহীদ আরিজুল ইসলাম ও সকলের সাথে অবস্থান নেন এবং রাস্তার পাশে প্রতিরোধের জন্য মাথাউচু করলেই একটা গুলি এসে গলার সামনে লাগে এবং গলার পিছন দিয়ে বের হয়ে যায়, ঘটনাস্থলেই শহাদাৎ বরণ করেন।

এক নজরে

পুরোনাম

শহীদ মোঃ আরিজুল ইসলাম

পিতা

ছফেদ আলী

মাতা

রোকেয়া খাতুন

জন্ম তারিখ

নভেম্বর ৩০, -০০০১

ভাই বোন

চার ভাই দুই বোনের মধ্যে সর্বকন

স্থায়ী ঠিকানা

সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার গরানবাড়িয়া গ্রাম

সাংগঠনিক মান

কর্মী

সর্বশেষ পড়ালেখা

সখিপুর মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণী

শাহাদাতের স্থান

সাতক্ষীরা গোরানবাড়িয়া মোড়ে


শহীদ মোঃ আরিজুল ইসলাম

ছবি অ্যালবাম: শহীদ মোঃ আরিজুল ইসলাম


শহীদ মোঃ আরিজুল ইসলাম

ছবি অ্যালবাম: শহীদ মোঃ আরিজুল ইসলাম