সোমবার, ০৬ মার্চ ২০২৩

৮২তম শহীদ মঞ্জুরুল কবিরের মায়ের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

ছাত্রশিবিরের ৮২তম শহীদ মঞ্জুরুল কবিরের সম্মানিতা মাতা জোবেদা খাতুনের (৮৫) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, "প্রিয় শহীদ মঞ্জুরুল কবিরের সম্মানিতা মাতা জোবেদা খাতুন আজ ৬ মার্চ দুপুর ২টায় ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন।

তিনি সে সন্তানের জননী, যে সন্তান মঞ্জুরুল কবির যেমন ছিলেন অত্যন্ত মেধাবী, ঠিক তেমনই ছিলেন উত্তম চরিত্রের জ্বলন্ত উদাহরণ।

আল্লাহর রাহে জীবন উৎসর্গকারী মেধাবী ছাত্রনেতা শহীদ মঞ্জুরুল কবির ছিলেন আমাদের জন্য প্রেরণার বাতিঘর, তাঁর জননী জোবেদা খাতুনও ছিলেন ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য অনুপ্রেরণা।

প্রিয় সন্তানের শাহাদাত তাঁকে নিদারুণ কষ্ট দিলেও ঈমানি দৃঢ়তা সামান্যটুকুও কমাতে পারেনি। তিনি ছাত্রশিবিরের জনশক্তিদের নিয়ে ব্যাকুল থাকতেন আর আমাদের মাঝেই তাঁর প্রিয় সন্তানকে খুঁজে পেতেন। নিজের মনকে সান্ত্বনা দিতেন।
প্রিয় শহীদের সম্মানিতা মাকে হারিয়ে ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তি আজ শোকাহত!

আমরা মহান আল্লাহর কাছে প্রিয় মায়ের জন্য মাগফিরাত ও জান্নাতুল ফেরদাউস কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।"

উল্লেখ্য, ১৯৯৫ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের সামনে ছাত্রদল, ছাত্রলীগ, ছাত্রফ্রন্ট, ছাত্রঐক্যের সন্ত্রাসীরা গুলি, হকিস্টিক ও ইটের ওপর মাথা রেখে ইট দিয়ে নির্মম আঘাতের মাধ্যমে শহীদ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ১ম বর্ষের মেধাবী ছাত্র মঞ্জুরুল কবিরকে।